কিভাবে ইনস্টাগ্রামে " অ্যাক্টিভিটি স্ট্যাটাস " বন্ধ করবেন? বিস্তারিত জানুন

  

যেখানে আপনি আপনার ফলোয়ারকারীদের সাথে চ্যাট করেন সেখানেই "অ্যাক্টিভিটি স্ট্যাটাস" ফিচারটি সরাসরি প্রয়োগ করা হয়েছে। আপনি ইনস্টাগ্রামে শেষবার কখন অ্যাক্টিভ ছিলেন সেটা কাউকে বা নিজেকে জানতে না দেওয়ার জন্য আপনি সহজেই ফিচারটি অক্ষম করতে পারেন। ইনস্টাগ্রামে অ্যাক্টিভিটি স্ট্যাটাস অফ করতে যে পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে তা আমাদের পোস্টে উল্লেখ করা হয়েছে। মনোযোগ সহকারে আমাদের পোস্টটি পড়ার জন্য আপনাকে অনুরোধ জানাচ্ছি।
instragram active status off

ইনস্টাগ্রাম তার প্ল্যাটফর্মে "শেষ দেখা " অ্যাক্টিভিটি যুক্ত করেছে। ২০১৮ সালের জানুয়ারিতে, অ্যাক্টিভিটি স্ট্যাটাস নামক এই ফিচারটি আপনার সমস্ত ফলোয়ারকারীদের (এবং যে আপনাকে টেক্সট দেয়) জানতে সক্ষম করে যে আপনি কখন অ্যাক্টিভ ছিলেন। অন্য সকলে এই ফিচারটি শেষবার কখন ইউজ করেছিল তাও আপনি চেক আউট করতে মুক্ত।সাম্প্রতিক ইন্সটাগ্রাম আপডেট, কোম্পানি এটিকে আরও এক ধাপ সামনে এগিয়ে নিয়ে গেছে এবং আপনার সকল সক্রিয় ইন্সটা ফলোয়ারকারীদের তালিকাভুক্ত করে একটি উৎসর্গিকৃত সেকশন যুক্ত করেছে।

কনটেন্টের সূচিপত্রঃ  কিভাবে ইনস্টাগ্রামে এক্টিভিটি স্ট্যাটাস বন্ধ করবেন

ইন্সটাগ্রাম এক্টিভিটি স্ট্যাটাস বন্ধ করুন

  • প্রথমত, অ্যাক্টিভিটি স্ট্যাটাস বৈশিষ্ট্যের সাথে আপনাকে পরিচিত করতে, আপনি ইতোমধ্যে মেসেজ করেছেন এমন লোকদের ব্যবহারকারীর নামের নিচে "লাস্ট একটিভ" ট্যাব এবং ট্যাগটি এরকম দেখাবেঃ
    before-disabling-activity-status
  • ইন্সটাগ্রামে অ্যাক্টিভিটি স্ট্যাটাস  নিষ্ক্রিয় করতে, আপনার ইন্সটাগ্রাম প্রোফাইল ওপেন করুন, উপরের- ডানদিকে হ্যামবার্গার মেনুতে (অনুভূমিক তিনটি লাইন আইকন) হালকা ক্লিক করুন এবং "সেটিংস " সিলেক্ট করুন।
open-instagram-settings
  • সেটিংস পেজটি ওপেন হলে, "প্রাইভেসি" বিভাগে যান এবং আপনার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের কার্যকলাপের স্থিতি পরিবর্তন করতে "অ্যাক্টিভিটি স্ট্যাটাস " এ হালকা ক্লিক করুন।
    activity-status-privacy-settings-instagram
  • এখন "এক্টিভিটি স্ট্যাটাস দেখুন " বন্ধ করুন এবং আপনি পুরোপুরি তৈরি। অন্যান্য সকল ইন্সটাগ্রাম ইউজারকারীরা আর আপনার অনলাইন স্থিতি দেখতে পাবে না। নজরে রাখবেন যে আপনি যখন অ্যাক্টিভিটি স্ট্যাটাস অফ করেন তখন আপনি যাদের টেক্সট পড়েন তাদের সর্বশেষ দেখা স্ট্যাটাসও আর দেখতে  পারবেন না।
  • disable-activity-status-on-instagramআপনি নিম্নের ছবিতে দেখতে পাচ্ছেন, অ্যাক্টিভিটি স্ট্যাটাস বন্ধ করার পরে উপরের "অ্যাক্টিভ নাও" বারটি অদৃশ্য হয়ে গেছে। আপনি "অ্যাক্টিভিটি <minutes/hours>ago " ট্যাগটিও দেখতে পাবেন না।
  • after-disabling-activity-status

ইন্সটাগ্রাম DM এর অনলাইন স্ট্যাটাস সেকশনটি সরান

ইনস্টাগ্রামে "অ্যাক্টিভিটি স্ট্যাটাস" ফিচারটি অক্ষম করা আপনাকে আপনার ব্যবসাকে নিজের করে রাখতে সাহায্য করে। এটি আপনার গোপনীয়তা পুনরায় উদ্ধার করতে হেল্প করবে, সেই সকল নোংরা বন্ধু এবং আত্মীয়দের দূরে রাখবে। সদ্য প্রবর্তিত ইনস্টাগ্রাম পোল এবং জলদি পোস্ট শেয়ারিং উপযোগী হলেও, আপনার অনলাইন স্ট্যাটাস প্রকাশ করার জন্য একটি সেকশন যোগ করা অপ্রয়োজনীয় ছিল বলে আমরা মনে করি। এই আপডেট সম্পর্কে আপনার চিন্তাভাবনা কি ?  আপনি কি মনে করেন এটি কি আসলেই কাজে আসবে, নাকি এটি নিষ্ক্রিয় করে রাখাই ভালো? কমেন্টে আপনার মতামত আমাদের জানান।

মন্তব্য

ইনস্টাগ্রামে অ্যাক্টিভিটি স্ট্যাটাস অফ করে রাখাই শ্রেয় বলে আমি মনে করি। কেননা এতে, আপনি আপনার ব্যবসাকে সুরক্ষিত রাখতে পারবেন।আশা করছি আমাদের পোস্টটি পড়ার পর, আপনি আপনার ইনস্টাগ্রাম একাউন্টে অ্যাক্টিভিটি স্ট্যাটাস বন্ধ করতে পারবেন। ধৈর্য সহকারে পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url