কিভাবে ম্যাক - ম্যাকোস বিগ সুর - এ উইজেট ব্যবহার করবেন তার টিপস

  

ম্যাক - ম্যাকোস বিগ সুর এ বিষয়ে অনেকেই জানতে চাই। তাই আজকের এই আর্টিকেলে ম্যাক- ম্যাকোস বিগ সুর উইজেট ব্যবহার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।এটি একটি অ্যাপল ইনকর্পোরেটেড এর ম্যাকিন্টশ কম্পিউটার অপারেটিং সিস্টেম যুক্ত।ম্যাক- ম্যাকোস বিগ সুর ২০১৪ সালে ও এল এক্স ইয়োসেমাইট চালু করার সাথে সাথে উইজেট গুলো পেয়েছিল।ম্যাক- ম্যাকোস বিগ সুর এ উইজেট সম্পর্কে জানতে সম্পুর্ন পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

আপনি যদি আপনার ম্যাক- ম্যাকোস বিগ সুর উইজেট গুলি কিভাবে ব্যবহার করবেন তা জানতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন।

পোস্ট সূচিপত্রঃ ম্যাক- ম্যাকোস বিগ সুর এ উইজেট গুলো টিপস সম্পর্কে

ম্যাকোস বিগ সুর উইজেট গুলি কাস্টমাইজ করার টিপসঃ 

ম্যাকোস বিগ সুর উইজেট গুলো একটি ios 14 উইজেট গুলোর সাথে সিল্কের কাজ করে থাকে। কারণ আপনি যখন পছন্দমতো আকার ঠিক করতে পারবেন এবং এমনকি তাদের কাস্টমাইজ করতে সক্ষম হবেন। তখন পরে আপনাকে যদি ম্যাকোস ডেক্সটপে উইজেটগুলো এখনই রাখতে না দেয়, তাহলে অ্যাপেল আক্রমণাত্মকভাবে কতটা উইজেট গুলির অভিজ্ঞতা বাড়াতে পারে। 

আরো পড়ুনঃ কম্পিউটারের কাজ করার ১৫টি পদ্ধতি - কম্পিউটারের প্রধান কাজ কি

একটি বিশাল লাইব্রেরি সংগ্রহের কখনো গর্ব করে না। কিন্তু আপনার লাইব্রেরিটি অধিদপ্তর তাড়াতাড়ি এক টন উইজেট পাওয়ার আশা করা উচিত।যখন আপনার কাছে একটি সার্বজনীন ios একটি থাকবে তখন একটি উইজেটের সাথে আসে তাহলে আপনিও ম্যাকে এর উইজেট ব্যবহার করতে পারবেন। 

কিভাবে ম্যাক উইজেট অ্যাক্সেস করবেনঃ 

ম্যাক উইজেট অ্যাক্সেস করা খুবই সহজ। আপনি সরাসরি মেনুবারের সময় অপশনে ক্লিক করে তাদের অ্যাক্সেস করতে পারবেন। যদিও অ্যাপল দূরত্ব নেভিগেশনের জন্য উইজেট প্যানেলের সাথে বিজ্ঞপ্তি কেন্দ্রকে এক করেছে।

১.প্রথমে স্কিনের ওপরে ডান দিকের কোনায় থাকার সময় অপশনে এর উপর ক্লিক করুন।

২.এখন নিচের দিকে Edit Widgets অপশনে ক্লিক করুন

৩.এরপর উইজেটের পছন্দমতো আকার নির্বাচন করুন 

৪.আপনি যে উইজেটটিকে বিজ্ঞপ্তি কেন্দ্রের যোগ করতে চান সেটি খুঁজুন। তারপরে "+ " বোতামটি  প্রকাশ করতে উইজেটের মাউসের ওপর ক্লিক করুন।এবং শেষে নিশ্চিত করতে Done অপশনে ক্লিক করুন। 

ম্যাকের বিজ্ঞপ্তি কেন্দ্রে একটি উইজেট যোগ করবেন কিভাবেঃ 

ম্যাকের বিজ্ঞপ্তি কেন্দ্রের একটি উইজেট  যোগ করার নিয়ম খুবই সহজ।চলুন নিয়মটি জেনে নেয়া যাক। 

আরো পড়ুনঃ ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় তার ৬টি উপায়

১.মেনুবার এ সময় অপশনে ক্লিক করুন

২.এরপর নিচের দিকে স্কল করুন এবং Edit Widgets অপশনে ক্লিক করুন

৩.তারপর উইজেটটিকে  সঠিক স্থানে টেনে আনুন।আপনি সম্পূর্ণ উইজেট পূর্ণবিন্যাস করতে নিশ্চিন্ত করতে সম্পূর্ণ ক্লিক করুন।

নোটিফিকেশন সেন্টার থেকে কিভাবে উইজেট সরাবেনঃ

নোটিফিকেশন সেন্টার থেকে উইজেট সরানোর পদ্ধতি খুবই সোজা।আপনি যদি নোটিফিকেশন সেন্টারের আর কোন উইজেট রাখতে না চান তাহলে আপনি তা দ্রুত সরিয়ে ফেলতে পারেন। 

১.ম্যাকের উপরে ডানদিকে কোনায় থাকা সময় অপশনে ক্লিক করুন

২.আপনি নিচের দিকে স্কল করুন এবং  Edit Widgets অপশনে ক্লিক করুন

৩.এরপরে আপনি অপসারণ করতে চান যে উইজেট সেটা খুঁজুন।তারপরে বিজ্ঞপ্তি কেন্দ্র থেকে সরাতে একটি উইজেটের বামদিকে-অপশনে বোতামে ক্লিক করুন।তারপর নিশ্চিত করতে নিচের সম্পূর্ণ এ ক্লিক করুন। 

ম্যাক- ম্যাকোস বিগ সুর এ উইজেটগুলো কাস্টমাইজ করার টিপসঃ 

ম্যাক- ম্যাকোস বিগ সুর এ উইজেটগুলো কাস্টমাইজ করার জন্য আপনার ম্যাক চলমান MacOS Big Sur এ উইজেটগুলো থেকে আপনি আপনার সর্বাধিক সুবিধা পেতে পারেন।যা ম্যাকোস এর কাছে 1 টন উইজেট নেই, যদিও সেগুলো বিপুলসংখ্যক হওয়ার আগে এটি কেবল সময়ের ব্যাপার।

আরো পড়ুনঃ Twitch এ কম্পিউটার, কন্সোল,স্মার্টফোন এর মাধ্যমে গেম স্ট্রিমিং

তাছাড়া MacOS Big Sur একটি কাস্টমাইজ জন্য কন্ট্রোল সেন্টার এবং ইফেক্ট সহ ব্যাপকভাবে উন্নত বার্তা অ্যাপস হিসেবে সেটিং রয়েছে। এবং ম্যাক এর ব্যাটারির আয়ু বাড়ানোর জন্য একটি ভালো যদি আউট ব্যাটারি সেটিং হয়েছে। এই বৈশিষ্ট্যগুলোর মধ্যে কোনটি আপনাকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছে।

ম্যাক এ ম্যাকোস বিগ সুর এর  উইজেট ব্যবহারেরঃ শেষ কথা 

ম্যাক এ ম্যাকোস বিগ সুর এর  উইজেট সম্পর্কে প্রধান প্রধান বিষয়গুলো এই আর্টিকেলে আলোচনা করা হয়েছে। আশা করি আপনি এই উক্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।যদি না জেনে থাকেন তাহলে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ে নিন।এরকম পোস্ট আরও পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। ২৩৪৯১

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url