অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ১০টি টিপস এবং কৌশল

  অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার দিন দিন বাড়ছে সাথে যুক্ত হচ্ছে সেরা কিছু টিপস এবং কৌশল। একই সাথে অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের টিপস এবং কৌশল গুলো আপডেট হচ্ছে। ব্রাউজিংয়ের জনপ্রিয় মাধ্যম। আজকের ব্লগে আপনারা জানতে পারবেন অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের সেরা টিপস এবং কৌশল।

ব্রাউজিংয়ের জনপ্রিয় মাধ্যম। আজকের ব্লগে আপনারা জানতে পারবেন অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের সেরা টিপস এবং কৌশল।

পেজ কনটেন্ট সূচিপত্র:

Android ফোনের বিভিন্ন ব্যবহারঃ

একটি Android ফোন ব্যবহার করে আপনি ইন্টারনেটে সার্ফ করতে পারেন, মেইল দেখতে পারেন, সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে পারেন, ভিডিও দেখতে পারেন এবং নিজের প্রয়োজনীয় তথ্য অনলাইনে খুঁজতে পারেন। এছাড়াও, Android ফোন ব্যবহার করে আপনি অনলাইন প্রোডাক্ট এবং সেবার উপকারিতা উপভোগ করতে পারেন। অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা ব্রাউজার হলো "Google Chrome"। অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের জনপ্রিয়তা ব্রাউজার হিসেবে সর্বাধিক।

অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে বিভিন্ন ধরনের ব্রাউজারঃ

অ্যান্ড্রয়েড ফোনে ব্রাউজারের বিভিন্ন ধরণ রয়েছে। কিছু পরিচিত ব্রাউজারের নাম হল:
গুগল ক্রোম: অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার একটি জনপ্রিয় ও সবচেয়ে বেশি ব্যবহৃত এবং রয়েছে অনেক টিপস এবং কৌশল। এটি স্মার্টফোনে প্রয়োজনীয় সকল ফিচার দেয় এবং খুবই সহজে ব্যবহার করা যায়।

মোজিলা ফায়ারফক্স: এটি স্মার্টফোনে প্রয়োজনীয় সকল ফিচার দেয় ও টিপস এবং কৌশল খুবই সহজে ব্যবহার করা যায়। মোজিলা ফায়ারফক্স প্লাগইন সাপোর্ট করে এবং একটি সুরক্ষিত ব্রাউজার।

ওপেরা মিনি: এটি সম্পূর্ণ নিরাপদ এবং সহজে ব্যবহার করা যায়। এটি ফোনের স্পেস ও ডেটা ব্যবহার কম করে তুলে ধরে।

সাফারি: এটি একটি জনপ্রিয় ও সবচেয়ে বেশি ব্যবহৃত ব্রাউজার এবং স্মার্টফোনে প্রয়োজনীয় বিল্টইন টিপস এবং কৌশল।

ডাক্স ব্রাউজার: এটি বিভিন্ন সমস্যার সমাধান করে তুলে ধরে। ডাক্স ব্রাউজারটি বিশেষভাবে সিকিউরিটি ও প্রাইভেসির জন্য পরিচিত সাথে নোটিফিকেশনের মাধ্যমে টিপস এবং কৌশল দিয়ে থাকে।

ব্রেভ ব্রাউজার: এটি সিকিউরিটি এবং প্রাইভেসির জন্য পরিচিত। এটি স্থানীয় ও ওয়েব দুইটি সংস্করণের প্রয়োজনীয় টিপস এবং কৌশল দেয়।

ফাইল ব্রাউজার: এটি ফাইল ম্যানেজার এবং ব্রাউজারের সমন্বয়ে কাজ করে। এটি স্থানীয় ফাইলগুলি পর্যবেক্ষণ করতে পারে টিপস এবং কৌশল বলে দেয় ও ওয়েব সার্ভার থেকে ফাইল ডাউনলোড করতে পারে।

ফক্সফায়ার: এটি সহজে ব্যবহার করা যায় এবং সিকিউরিটি জন্য পরিচিত। এটি ব্যবহারকারীদের স্থানীয় ফাইল ম্যানেজমেন্ট সুবিধা প্রদান করে।

এগুলি হল কিছু জনপ্রিয় ব্রাউজার স্মার্টফোনে ব্যবহারের জন্য যার সবগুলোরই রয়েছে আলাদা টিপস এবং কৌশল তারপরও জনপ্রিয় ব্রাউজার হিসেবে অ্যান্ড্রয়েড ফোনে ক্রোম সর্বাধিক ব্যবহৃত হয়।

Google Chrome|গুগোল ক্রোম কি:

অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার হল একটি সর্বাধিক জনপ্রিয় ও ব্যবহৃত, যা সবচেয়ে বেশি সুবিধাজনক হল কারণ এর কনফিগারেশন সহজ। এটি ব্যবহারকারীদের দ্বারা একটি বিশেষ সুবিধা হিসাবে সুসংস্কৃত ইন্টারফেসও পাওয়া যায়। অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার ও টিপস এবং কৌশল গুলো তুলনামূলক বেশ সহজ।
অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার করতে নিম্নলিখিত ধাপগুলো অনুসরণ করুন:
  • আপনার ফোনে স্ক্রিনে Chrome অ্যাপ খুলুন। যদি আপনি এখনো কোনও ওয়েব ব্রাউজার ইনস্টল না করে থাকেন তাহলে গুগল প্লে স্টোর হতে এটি ইনস্টল করুন
  • আপনি আপনার পছন্দের ওয়েবসাইট অথবা সার্চ বারে কীওয়ার্ড টাইপ করতে পারেন।
  • কীওয়ার্ডটি টাইপ করলে, Chrome স্বয়ংক্রিয়ভাবে সাজাবে এবং সর্বোচ্চ সামগ্রীগুলি দেখাবে যা আপনার সার্চ কীওয়ার্ড দ্বারা সম্পর্কিত হবে।
  • যদি আপনি কোনও স্পেসিফিক ওয়েবসাইটে যেতে চান তবে সার্চ বারে ওয়েবসাইটের নাম টাইপ করুন।
  • ওয়েবসাইট এখন স্ক্রিনে দেখা যাবে। আপনি ওয়েবসাইটে নেভিগেট করতে পারেন বা নতুন ট্যাব ওপেন করতে পারেন।

অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার করার সময় যে সেরা ১০টি টিপস এবং কৌশল আপনাকে সহায়তা করতে পারে:

সংগ্রহশালা: অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের সংগ্রহশালা ব্যবহার করে আপনি আপনার সংরক্ষিত ওয়েব সাইটগুলি দেখতে পারেন। সংগ্রহশালা একটি অপশনও দেয় যা টিপস এবং কৌশল ব্যবহার করে আপনি কিছু সংরক্ষিত পাতা সম্পর্কে জানতে পারেন যা আপনি সংরক্ষিত করেছেন।

ফোনের ক্যাশ ফ্রি রাখুন: একটি পুরানো অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার করলে সেটি আপনার ফোনের ক্যাশ ফ্রি রাখতে সাহায্য করবে। সেটি ব্রাউজিং সময় খুব বেশি স্বচ্ছ রাখতে সাহায্য করবে এবং আপনার ফোন ফ্রি রাখবে।

কিছু লিখতে হলে স্পিচ টু টেক্সট ব্যবহার করুন: কিছু লিখতে হলে স্পিচ টু টেক্সট ব্যবহার করলে আপনি লেখার বিপণন কমিয়ে নিতে পারবেন। এটি আপনাকে অনেক সময় বাচাতে সাহায্য করবে।

জেসন ডাউনলোড ব্যবহার করুন: জেসন ডাউনলোড ব্যবহার করে আপনি ওয়েব পেজ ডাউনলোড করতে পারেন। এটি অনেক সময় বাঁচাতে সাহায্য করবে।

উজারনেম এবং পাসওয়ার্ড সংরক্ষণ: অ্যান্ড্রয়েড ফোনে ক্রোম আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ডগুলি সংরক্ষণ করে। আপনি একটি নতুন লগইন অথবা পাসওয়ার্ড প্রবেশ করতে হলে লগইন করতে হবে না।

অপছন্দের সাইটগুলি মুছুন: আপনি চাইলে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার থেকে আপনার ইতিমধ্যে পরিদর্শিত সাইটগুলি মুছতে পারেন।

অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ট্যাব গুলি ম্যানেজ করুন: যদি আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের একাধিক ট্যাব খোলেন তবে আপনি একটি ট্যাবে আছেন এবং আপনি অন্য ট্যাবগুলি মনে করতে পারছেন। ট্যাবগুলি ম্যানেজ করতে রয়েছে টিপস এবং কৌশল। একটি বাটন রয়েছে যা আপনাকে অন্য ট্যাবে স্বিচ করতে সাহায্য করবে।

ব্রাউজিং ডেটা দলবদ্ধ করুন: সিঙ্গেল ব্রাউজিং সেশনের পর আপনি আপনার ব্রাউজিং ডেটা দলবদ্ধ করতে পারেন যাতে পরবর্তীতে সেই পৃষ্ঠাগুলি সহজে পুনরায় খুঁজে পাওয়া যায়। আপনি একটি নতুন ট্যাবে পরে ফিরে আসতে পারেন এবং আপনার সামগ্রিক ব্রাউজিং ইতিহাস দেখতে পারেন।

কোনও সাইটের ডেস্কটপ ভার্সন দেখুন: কখনওকিছু সাইট মোবাইল স্ক্রিনে ভালভাবে দেখা যায় না। আপনি অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ডেস্কটপ ভার্সন দেখতে পারেন ক্রোমের ডেস্কটপ ভিউ ব্যবহার করে।

ব্রাউজিং স্পিড বাড়ানোর জন্য ডেটা সেভিংস ব্যবহার করুন: আপনার অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ডেটা সেভিংস নামের একটি ফিচার রয়েছে যা আপনার ইন্টারনেট ব্যবহার কম করে স্পিড বাড়াতে সাহায্য করে। ডেটা সেভিংস চালু করার পরে, চ্রোম আপনার সকল ছবি, ভিডিও এবং অন্যান্য মিডিয়া নষ্ট করবে যা আপনার স্ক্রীনে দেখা যাচ্ছে না। এটি স্পিড বাড়ানোর সাথে সাথে আপনার ডাটা খরচ ও কম করে দেয়।

নিজস্ব মতামতঃ

অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমের ব্যবহার করা খুবই সুবিধাজনক এবং সার্থক। এটি সহজেই ব্যবহার করা যায়, রয়েছে কিছু টিপস এবং কৌশল, এটি দ্রুত এবং স্থিতিশীল এবং এটি অনেকগুলি বিশেষ বৈশিষ্ট্য সম্পন্ন।
অর্ডিনারি আইটির এই ব্লগটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই নিজস্ব গুরুত্বপূর্ণ মতবাদ দিয়ে আমাদের সাহায্য করবেন এবং অর্ডিনারি আইটির পাশে থাকবেন। ধন্যবাদ। ২৩৯৯৫
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url