মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম - মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ

প্রিয় পাঠক ও পাঠিকা আজকের আর্টিকেলের মূল আলোচ্য বিষয় হলো মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম। মহা মৃত্যুঞ্জয় হল হিন্দু ধর্মাবলম্বী দের একটি মন্ত্র এবং এর অনেক গুরুত্ব রয়েছে। সেজন্য অনেকে জানতে চান মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম। তাই আজকের আর্টিকেলে এই বিষয়ে আলোচনা করা হবে তাহলে চলুন আজকের আর্টিকেল এর মাধ্যমে জেনে নিন মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম।

মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম

মহামৃত্যুঞ্জয় মন্ত্র মহা মৃত্যুঞ্জয় মন্ত্র বাংলা অনুবাদ মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম মহামৃত্যুঞ্জয় মন্ত্র পাঠের উপকারিতা মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ এবং আরো অনেক কিছু বিষয় নিয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই যারা এই সকল বিষয়ে জানতে চান তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে চলুন শুরু করা যাক আজকের আর্টিকেলটি।

পেজ সূচিপত্রঃ মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম - মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ

মহামৃত্যুঞ্জয় মন্ত্র - মহা মৃত্যুঞ্জয় মন্ত্র বাংলা অনুবাদ

হিন্দু ধর্মের অনেক ভাই বোন আছেন যারা মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জানেন না তাই মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জানার জন্য ইন্টারনেটে সার্চ করে থাকেন। সেজন্য আজকে এখন আমি আপনাদের বলব মহা মৃত্যুঞ্জয় মন্ত্র বাংলা অনুবাদ সহ। তাহলে চলুন জেনে নিন মহা মৃত্যুঞ্জয় মন্ত্র বাংলা অনুবাদ সহ।

ওঁ ত্র্যম্বকম যমামহে সুগন্ধিং পুষ্টি বর্ধ নম

উর্বারু কমিব বন্ধনাৎ মৃত্যু মক্ষীয় মাহ মৃতাৎ।

আরো পড়ুনঃ অ্যান্ড্রয়েড উইজেট যুক্ত করার নিয়ম 

মহা মৃত্যুঞ্জয় মন্ত্রের অর্থ হলঃ আমরা উপাসনা করি একমাত্র ভগবান শিব এর যিনি সবার শ্বাস-নিশ্বাসের পরিচালনা করে থাকেন। এবং তিনি সবাইকে ভালোভাবে লালন পালন করে থাকেন। এই মন্ত্রটি পাঠ করার মাধ্যমে মৃত্যুর আশঙ্কা থেকে কিছুটা মুক্ত থাকা যায়। তাই যারা হিন্দু ধর্মের আছেন তাদের সবারই এই মহা মৃত্যুঞ্জয় মন্ত্রটা শিখে রাখা প্রয়োজন এবং পাঠ করা প্রয়োজন। এখন চলুন নিচের অংশে জেনে নিন মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম।

মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম

উপরের অংশ জানতে পারলেন মহা মৃত্যুঞ্জয় মন্ত্র নিচের অংশ আপনারা জানতে পারবেন মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ কিন্তু তার আগে এই অংশে আপনারা জেনে নিন মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম। মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম অনেকেই জানতে চান তাই এখন জেনে নিন কিভাবে মহা মৃত্যুঞ্জয় কবচ তৈরি করতে হয়। 

মহা মৃত্যুঞ্জয় কবজ তৈরি করার জন্য দুটি বোচ পাতার প্রয়োজন। দুটি বোচ পাতায় মন্ত্র লিখে তার সাথে একটি ছোট লোহা দিতে হয়। তবে লোহাটা হতে হবে পুরনো নৌকার পাতের বা ঘোড়ার পায়ের নিচে যেই লোহা মারা থাকে সেই লোহা হতে হবে। এরপরে মহা মৃত্যুঞ্জয় কবজ তৈরি হয়ে যাবে। এই কবজ পূর্ণিমা দিনে বা অমাবস্যার রাতে পরিধান করতে হবে। আশা করি বুঝতে পারলেন মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম। এখন চলুন নিচের অংশে জেনে নিন নবগ্রহ কবচ তৈরির নিয়ম এবং মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ সম্পর্কে। 

নবগ্রহ কবচ তৈরির নিয়ম

উপরের অংশে জানতে পারলেন মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম কিন্তু অনেকে আবার জানতে চাই নবগ্রহ কবচ তৈরির নিয়ম। নবগ্রহ কবচ কিভাবে বানাতে হয় তাই এখন আমি আপনাদের বলব নবগ্রহ কবচ তৈরি নিয়ম তো চলুন জেনে নিন নবগ্রহ কবচ তৈরি নিয়ম।

এই নবগ্রহ কবচ এর মাধ্যমে আপনারা যে কোন কাজে খুব তাড়াতাড়ি সাফল্য লাভ করতে পারবেন এবং যেকোনো কাজে বাধা থাকলে তা কেটে যাবে। নবগ্রহ কবচ তৈরি করার জন্য প্রথমে এক মুষ্টি আতপ চাল নিবেন তারপরে সেটাকে আটটি ভাগে ভাগ করবেন। এরপরে সেই আট ভাগ চাল কে আটটি রঙে রাঙিয়ে নিবেন। সাতটি রঙে রাঙাবেন এবং একটি সাদা রাখবেন। তারপরে সেই চাল গুলো যেকোন সোমবার শিব মন্দিরে নিয়ে যাবেন। কবচ তৈরি করার জন্য একটি রুপোর মাদুলি তৈরি করে নিবেন নয়তো কিনে নিবেন। 

আরো পড়ুনঃ রূপচর্চায় নারকেল তেলের ব্যবহার

তারপরে সেই আট ভাগ চাল গুলো শিব লিঙ্গের উপরে রাখবেন এবং দুধ দিয়ে শিব লিঙ্গের উপর ঢেলে দিবেন। তারপরে ১০৮ বার ওম নমঃ শিবায় পাঠ করবেন তারপরে সেখান থেকে তিনটি করে বিভিন্ন রঙের চাল তুলে মাদুলিতে ভরে দিবেন এবং শেষে মম দিয়ে ভালোভাবে মুখ আটকিয়ে দিবেন। এভাবেই নবগ্রহ কবচ তৈরি হয়ে যাবে। আশা করছি বুঝতে পারলেন নবগ্রহ কবচ তৈরির নিয়ম। এখন চলুন নিচের অংশে জেনে নিন মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ সম্পর্কে।

মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ - মহামৃত্যুঞ্জয় কবচ pdf

মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম নবগ্রহ কবচ তৈরির নিয়ম ইতোমধ্যে খুব ভালোভাবে জেনে গেছেন। কিন্তু যারা জানতে চান মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ সম্পর্কে এই অংশের দ্বারা জানতে পারবেন। তাহলে চলুন জেনে নিন মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ সম্পর্কে। মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ করার মাধ্যমে আপনি অনেক ভাল কিছু সফলতা অর্জন করতে পারবেন যে কোন কাজে খুব তাড়াতাড়ি খুব ভালো সফলতা অর্জন করতে পারবেন। তাই সকলের প্রয়োজন মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ করা। এই মন্ত্র গুলো আপনারা শিখে বেশি বেশি পাঠ করবেন। আশা করছি বুঝতে পারলেন মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ সম্পর্কে। এখন চলুন নিচের অংশে জেনে নিন মহামৃত্যুঞ্জয় মন্ত্র পাঠের উপকারিতা কি।

মহামৃত্যুঞ্জয় মন্ত্র পাঠের উপকারিতা 

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র পাঠের অনেক উপকারিতা রয়েছে যেমন এই মন্ত্র নিয়মিত পাঠ করলে যেকোনো ধরনের বাধা বিপত্তি দূর হয়ে যায়। এবং যেকোনো ধরনের রোগ ব্যাধি থেকে মুক্ত থাকা যায়। এবং মহা মৃত্যুঞ্জয় মন্ত্র বেশি বেশি পাঠ করার পরে দীর্ঘায়ু লাভ করার সম্ভাবনা থাকে। অকাল মৃত্যু হওয়ার সম্ভাবনা কম থাকে। যে কোন কাজে খুব তাড়াতাড়ি সফলতা অর্জন করা যায় মহা মৃত্যুঞ্জয় মন্ত্র পাঠের ফলে। আশা করছি বুঝতে পারলেন মহামৃত্যুঞ্জয় মন্ত্র পাঠের উপকারিতা গুলো কি কি।  

মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম - মহামৃত্যুঞ্জয় কবচ পাঠঃ শেষ কথা 

বন্ধুরা আজকের আর্টিকেল আপনারা জানতে পারলেন মহামৃত্যুঞ্জয় মন্ত্র মহা মৃত্যুঞ্জয় মন্ত্র বাংলা অনুবাদ মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম নবগ্রহ কবচ তৈরির নিয়ম মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ মহামৃত্যুঞ্জয় কবচ pdf মহামৃত্যুঞ্জয় মন্ত্র পাঠের উপকারিতা সম্পর্কে আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে মহামৃত্যুঞ্জয় কবচ তৈরির নিয়ম এবং মহামৃত্যুঞ্জয় কবচ পাঠ সম্পর্কে খুব ভালোভাবে জেনে গেছেন। 

আরো পড়ুনঃ তেতুল খেলে কি হয় - মেয়েদের তেতুল খেলে কি হয়

তাই আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানাতে পারেন এবং এই বিষয়ে আরো কিছু জানার থাকলে সেটাও কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এরকম আরো বিভিন্ন বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ। ২৩৩৫৭  

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url