ইজতেমা ২০২৩ - বিশ্ব ইজতেমা ২০২৩

ইজতেমা ২০২৩ নিয়ে আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে। আমরা অনেকেই ইজতেমা ২০২৩ সম্পর্কে জানতে চায়। বিশেষ করে আপনারা যারা আমাদের এই আর্টিকেল পড়ছেন তারা নিশ্চয়ই ইজতেমা ২০২৩ সম্পর্কে জানতে চেয়ে গুগলে সার্চ করেছেন। আপনাদের জন্য ইজতেমা ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সূচিপত্রঃ ইজতেমা ২০২৩ - বিশ্ব ইজতেমা ২০২৩

ইজতেমা ২০২৩ - বিশ্ব ইজতেমা ২০২৩

আমরা সকলেই জানি যে ইজতেমা হল আল্লাহ তাআলার ইবাদতের একটি স্থান। যেখানে বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে মানুষ আল্লাহ তায়ালার ইবাদতের জন্য এক জায়গায় একত্রিত হয়ে থাকে। আজকের এই আর্টিকেলে আমরা ইজতেমা ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আশা করি আপনি আমাদের এই আর্টিকেল থেকে বিশ্ব ইজতেমা ২০২২ কতা তারিখে? বিশ্ব ইজতেমা ২০২৩ কত তারিখে? বিশ্ব ইজতেমা কত তারিখ? এ বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

বিশ্ব ইজতেমা ২০২২ কতা তারিখে

বিশ্ব ইজতেমা ২০২২ কতা তারিখে? ধর্মপ্রাণ মুসল্লীগণ জানতে চাই? কারণ দেশ বিদেশ থেকে বাংলাদেশের বিশ্ব ইজতেমার জন্য মানুষ এসে থাকে। তাই আপনাদের সুবিধার্থে বিশ্ব ইজতেমা ২০২২ কতা তারিখে? তা উল্লেখ করা হলো।

আরো পড়ুনঃ কেউ আলহামদুলিল্লাহ বলে উত্তর কি বলতে হয় জেনে নিন

সাধারণত বিশ্ব ইজতেমাতে আল্লাহ তাআলার ইবাদতের জন্য বিভিন্ন কর্মসূচি করা হয়ে থাকে। এখান থেকে বিভিন্ন মানুষ আল্লাহ তাআলার পথে ফিরে এসেছেন। এখানে সব সময় আল্লাহ তাআলার প্রশংসা করা হয় এবং আল্লাহ তায়ালার মহত্বের বিষয়ে মানুষকে জানানো হয়। এখানে মুসল্লিরা ইবাদত করে থাকে একমাত্র আল্লাহ তায়ালার। সাধারণত আল্লাহতালা একত্ববাদ প্রকাশ করার জন্যই বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে লাখ লাখ মানুষ ইজতেমাতে উপস্থিত হয়ে থাকে।

গত ১৩ জানুয়ারি বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে যায় বিশ্ব ইজতেমা ২০২৩ এর প্রথম পর্ব। বিশ্ব ইজতেমার প্রথম পর্বে উপস্থিত হওয়ার জন্য দেশ বিদেশ থেকে লাখ লাখ মুসল্লী অংশগ্রহণ করে। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত পাকিস্তান সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ এখানে উপস্থিত হয়। তাবলীগ জামাত আয়োজিত মুসলিম উম্মার দ্বিতীয় বৃহৎ সমাবেশ হচ্ছে বিশ্ব ইজতেমা।

বিশ্ব ইজতেমা ২০২৩ কত তারিখে

বিশ্ব ইজতেমা ২০২৩ কত তারিখে? পালিত হবে? ইসলাম ধর্মাবলম্বীর মানুষ এর জানার আগ্রহ থাকে বেশি। আল্লাহ তায়ালার এবাদত করার জন্য একটি বিশাল ময়দানে সকল মুসল্লীগণ অংশগ্রহণ করে। আপনি যদি ইজতেমা পালন করতে চান এই বছর তাহলে বিশ্ব ইজতেমা ২০২৩ কত তারিখে? তা জেনে নিন।

জানুয়ারি মাসের ১৩ তারিখ রোজ শুক্রবার আম বয়ানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ২০২৩ সালের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এখানে দেশ-বিদেশ থেকে মুসল্লীগণ বিশ্ব ইজতেমার অংশগ্রহণ করতে আসেন। বাংলাদেশের ৬৪ জেলার মানুষ বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করতে টঙ্গীর তুরাগ নদীর তীরে একত্রিত হয়ে থাকেন।

আরো পড়ুনঃ সার্ভার কি - সার্ভার কি কাজ করে - সার্ভার কি কাকে বলে

শীর্ষস্থানের আলেমদের বয়ান শুনতে তরুণ যুবক বৃদ্ধসহ বিভিন্ন ধরনের বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ থাকে বিশ্ব ইজতেমায়। বাংলাদেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসল্লিগণ বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করতে আসেন। ইজতেমা শুরু হওয়ার কয়েকদিন আগেই থেকেই দেশ-বিদেশ থেকে মুসল্লীগণ আসতে শুরু করে। সাধারণত আল্লাহ তায়ালার এবাদত করার জন্যই বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করেন।

বিশ্ব ইজতেমা কত তারিখ

আর্টিকেলে আমরা বিশ্ব ইজতেমা ২০২৩ নিয়ে আলোচনা করছি। বিশ্ব ইজতেমা কত তারিখ? এ বিষয়টি সম্পর্কে এখন জানব। আপনারা নিশ্চয়ই বিশ্ব ইজতেমা কত তারিখ? বিষয়টি সম্পর্কে জানতে চেয়েছেন। প্রতি বছর বিশ্ব ইজতেমা পালন করা হয় এর আগেই বাংলাদেশ সরকার কর্তৃক কত তারিখে এটি পালিত হবে এ বিষয়টি সম্পর্কে বলা হয়ে থাকে।

আরো পড়ুনঃ অ্যান্ড্রয়েড উইজেট যুক্ত করার নিয়ম

আমরা জানি যে প্রতি বছর দুইটি পর্ব হিসেবে বিশ্ব ইজতেমা পালন করা হয়। এবারের বিশ্ব ইজতেমা ২০২৩ এর প্রথম পর্ব অনুষ্ঠিত হবে ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত এবং বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা বিশ্ব ইজতেমা ২০২৩ কত তারিখ বিষয়টি সম্পর্কে জানতে পেরেছেন।

আমাদের শেষ কথাঃ ইজতেমা ২০২৩ - বিশ্ব ইজতেমা ২০২৩

প্রিয় পাঠক গান আজকের এই আর্টিকেলে বিশ্ব ইজতেমা ২০২৩, বিশ্ব ইজতেমা ২০২৩ কত তারিখে? বিশ্ব ইজতেমা ২০২২ কতা তারিখে? সম্পর্কে আলোচনা করা হয়েছে। আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে ইতিমধ্যে উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। যদি না পড়ে থাকেন তাহলে অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন ধন্যবাদ। ২০৭৯১

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url