ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট

প্রিয় পাঠকগণ ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে। আমরা অনেকেই ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খুলতে চাই কিন্তু এর বিস্তারিত জানিনা। ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খোলার আগে আমাদেরকে বিস্তারিত জেনে নিতে হবে।

আপনি যদি ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন। তো চলুন দেরি না করে ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট

ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট

আমরা অনেকেই স্যালারি নেওয়ার জন্য স্যালারি অ্যাকাউন্ট ব্যবহার করে থাকি। কোন সমস্যায় কাজ করার সময় কর্মীদের বেতন দেওয়ার জন্য যে অ্যাকাউন্ট তৈরি করা হয় সাধারণত সে সকল ব্যাংক একাউন্ট কে স্যালারি একাউন্ট বলা হয়। আপনি যদি ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খুলতে চান তাহলে এটি খুবই ভালো সিদ্ধান্ত।

আরো পড়ুনঃ টাকা ইনকাম করার ওয়েবসাইট - টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৩

সাধারণত ব্যবসায়িক ব্যক্তিবর্গ এছাড়া যারা চাকরিজীবী রয়েছে তারা ইচ্ছামত লেনদেন করার জন্য স্যালারি ওপেন করতে পারেন। স্যালারি এর অনেক সুবিধা রয়েছে। স্যালারি এখন খোলার জন্য যে সকল প্রয়োজনীয় কাগজপত্র লাগবে সেগুলো হলোঃ

  • জাতীয় পরিচয় পত্র/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্ট ইত্যাদি
  • দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
  • ট্রেড লাইসেন্স কপি
  • নমিনির এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও আইডি কার্ডের ফটোকপি।
  • আয়কর প্রদান সনদ যদি থাকে।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খোলার নিয়ম

যেকোনো ধরনের বেতন নেওয়ার জন্য ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট আপনাকে অনেক উপকার করবে। তার জন্য অবশ্যই আপনাকে ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে হবে। আপনি যদি আপনার বেতনের টাকাগুলো ডাচ-বাংলা ব্যাংক একাউন্টে নিয়ে আসতে চান তাহলে ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খোলার নিয়ম উল্লেখ করা হলো।

ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশের একটি জনপ্রিয় এবং বহুল বিশ্বস্ত একটি ব্যাংক। অসংখ্য মানুষের ব্যাংক একাউন্ট রয়েছে এখানে। ডাচ-বাংলা ব্যাংক একাউন্ট খোলার জন্য প্রয়োজন হবে দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, বিদ্যুৎ বিলের ফটোকপি, নমিনির এক কপি ছবি ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, ট্রেড লাইসেন্স অথবা অফিস আইডি।

অ্যাকাউন্ট খোলার জন্য অ্যাকাউন্ট ওপেনিং ফরম পূরণ করা জরুরী। ফর্মটি পূরণ করার পরে জমা দিতে হবে। এরপরে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ব্যাংকের দায়িত্বগত অফিসার আপনার অ্যাকাউন্ট খুলে দেবেন। অ্যাকাউন্ট খোলার পরে আপনার ব্যাংকে ন্যূনতম জমার পরিমাণ ক্যাশ একাউন্টে দিয়ে একাউন্ট সচল করতে হবে।

ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলার জন্য একজন সুপারিশ কারী প্রয়োজন। ডাচ বাংলা ব্যাংকে যেকোনো অ্যাকাউন্ট হোল্ডার সুপারিশ করতে পারবে। এক্ষেত্রে ব্যাংকের কর্মকর্তা আপনার সহযোগিতা করতে পারবে যদি আপনি তাদের পরিচিত হয়ে থাকেন। ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য যেসব কাগজপত্র প্রয়োজন সেগুলো যদি আপনার কাছে থাকে ফরম পূরণ করে খুব সহজে একাউন্ট খুলতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন

অনেকেই আছে যারা ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে চায়। ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নেওয়ার আগে আপনাদের অবশ্যই বিস্তারিত তথ্য জেনে নিতে হবে। সর্বোচ্চ ২০ লক্ষ টাকা পর্যন্ত ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে পারবেন। আবেদনকারীকে অবশ্যই ১৮-৬০ বছর বয়সের মধ্যে হতে হবে। এবং বাধ্যতামূলকভাবে ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট থাকতে হবে।

আরো পড়ুনঃ ইন্টারনেট কি - মোবাইল ইন্টারনেট কি

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন এর জন্য আবেদন করতে পারবে যারাঃ

  • বিভিন্ন পেশার মানুষ এখানে আবেদন করতে পারবে।
  • বয়সীমা ১৮ থেকে ৬০ এর মধ্যে হতে হবে।
  • অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

৯% সুদে ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন প্রদান করে থাকে সর্বনিম্ন আপনি ১০ হাজার টাকা লোন নিতে পারবেন এবং সর্বোচ্চ ২০ লক্ষ টাকা। সম্পূর্ণ লোন আপনাকে ৫ বছরের মধ্যে শোধ করতে হবে। লোন নেওয়ার জন্য যেসব কাগজপত্র প্রয়োজন সেগুলো হলঃ

  • পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • ভোটার আইডি কার্ড এর ফটোকপি
  • আপনি কত টাকা আয় করেন এবং আপনার পেশা কি এ সকল প্রমাণ।
  • চাকরিজীবী হলে বেতন স্লিপ
  • ৬ মাসের ব্যাংক হিস্টরি উল্লেখ করতে হবে।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট এর উপকারিতা

ডাচ বাংলা ব্যাংকের সেভিংস একাউন্ট এবং ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পূর্ণ আলাদা। ডাচ বাংলা ব্যাংক সেভিংস একাউন্ট খোলার পর এখানে ন্যূনতম ব্যালেন্স রাখতে হয় অ্যাকাউন্ট সচল করার জন্য কিন্তু স্যালারি একাউন্টে নূন্যতম ব্যালেন্স রাখার প্রয়োজন নেই।

আরো পড়ুনঃ মোবাইল ব্যবহারের সুফল ও কুফল - অতিরিক্ত মোবাইল ব্যবহারের ক্ষতিকর দিক

১। কোন ব্যক্তি যদি কোন কারণে চাকরি ছেড়ে দেয় এবং তিন মাস ধরে ওই অ্যাকাউন্ট বেতন না জমা করে তাহলে সেই অ্যাকাউন্ট সাধারণ অ্যাকাউন্টে পরিণত হবে।

২। স্যালারি একাউন্ট থাকলে ব্রাঞ্চ থেকে একটি পার্সোনালাইজ চেক বই অফার করা হয়। এই চেক বইয়ের গ্রাহকের নাম প্রিন্ট করা থাকে।

৩। স্যালারি অ্যাকাউন্ট গ্রাহককে সেফ ডিপোজিট লকার সুইপ ইন, সুপারসেভার সুবিধা বিনামূল্যে পাসবুক, বিনামূল্যে ইমেইল সুবিধা প্রদান করে থাকেন।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্টঃ শেষ কথা

আপনি যদি একজন চাকরিজীবী হন এবং বেতন নিয়ে আপনার অনেক ঝামেলা পোহাতে হয় তাহলে ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খুলতে পারেন এর অনেক সুবিধা রয়েছে। আশা করি আজকের এই আর্টিকেল থেকে উক্ত বিষয়গুলো জানতে পেরেছেন। এছাড়া ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন, ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।১৬৮৩০

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url