Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন

 

Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন, জানতে হলে পোষ্টটি মনোযগ সহকারে পড়ুন। আপনি যদি বুজতে পারেন যে Realtek HD অডিও ম্যানেজার আপনার কম্পিউটারে  সঠিকভাবে কাজ করছে না তাইলে Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন, এই সংশোধনগুলি অনুসরণ করুন এবং সমস্যাটি সহজেই কিভাবে সমাধান করা যায় তা দেখুন। 

আমরা Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন, windows 10 এ রিয়েলটেক এইচডি অডিও ম্যানেজার ফিরিয়ে আনার দুটি সহজ উপায় আলোচনা করবো। এখন আর দেরি না করে, আসুন তাইলে গাইডটি দেখে নেওয়া যাক যে,Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন।

সূচিপত্রঃRealtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন 

বরাবরের মতো, আমরা windows 10 থেকে স্বয়ংক্রিয়ভাবে রিয়েলটেক এইচডি অডিও ম্যানেজার অনুপস্থিত সমস্যাটি ঠিক করতে প্রথমে সাউন্ড ড্রাইভার আপডেট করব। 
এবং এটি যদি কার্যকর হয় তবে আমরা ম্যানুয়ালি এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সর্বশেষ রিয়েলটেক কোডেকগুলি ডাউনলোড করব এবং ইনস্টল করব। আসুন,Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন এর ধাপগুলো দেখা যাক..

সাউন্ড ড্রাইভার আপডেট করুন

Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন। জানতে হলে পড়ুন।

1. প্রথমে স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন এবং "ডিভাইস ম্যানেজার" খুলুন ।



2. এখন, নিচের দিকে স্ক্রোল করুন এবং "সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার" মেনুটি প্রসারিত করুন। এর পরে, "রিয়েলটেক হাই ডেফিনিশন অডিও" এ ডান-ক্লিক করুন এবং "আপডেট ড্রাইভার" নির্বাচন করুন ।Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন পরের স্টেপ।
3. পরবর্তী স্ক্রিনে, "ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন" এ ক্লিক করুন৷ এই প্রক্রিয়াটির জন্য একটি সক্রিয় ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে তাই আপনার কম্পিউটারকে একটি হটস্পট বা একটি ওয়াইফাই অ্যাক্সেস পয়েন্টের সাথে সংযুক্ত করা আছে কিনা তা নিশ্চিত করুন৷
4. শুধুমাত্র যখন আমরা নিশ্চিত যে আমরা পূর্ববর্তী ড্রাইভারগুলি আনইনস্টল করেছি, তখন আপনি নতুন Realtek হাই  ডেফিনিশন অডিও ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করা শুরু করুন. এটি করার তিনটি উপায় রয়েছে:
  • স্বয়ংক্রিয় মোড
  • ম্যানুয়াল মোড (শুধুমাত্র উন্নত ব্যবহারকারীদের জন্য প্রস্তাবিত)।
  • Realtek HD অডিও ম্যানেজার অ্যাপ্লিকেশন ব্যবহার করে।
প্রথম দুটি মোডে, প্রথম জিনিসটি আমাদের করতে হবে   Realtek এর ওয়েবসাইট  এ আপনাকে শুধুমাত্র "ডাউনলোড" এ ক্লিক করতে হবে, তারপরে একটি নতুন উইন্ডো আসবে যেখানে আমাদের confirm লিঙ্কটিতে ক্লিক করতে হবে এবং ফাইলটির ডাউনলোড শুরু হবে। এটি একটি  cab file যা আমাদের তখন একটি ফাইল ডিকম্প্রেশন প্রোগ্রাম দিয়ে বের করতে হবে যেমন Winrar OR Winzip
Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন জানতে নিচের সব গুলো দেখুন।

 ৫.এখানে আমরা আবার রিয়েলটেক ড্রাইভারটি পুনরায় ইনস্টল করব কিন্তু তা ম্যানুয়ালি। "আপডেট ড্রাইভার" নির্বাচন করুন এবং " ড্রাইভারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন" নির্বাচন করুন ।

6. এর পরে, " আপনার কম্পিউটারে ড্রাইভারের তালিকা থেকে "আমাকে বাছাই করতে দিন" এ ক্লিক করুন।

7.Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন এই পর্যায়ে এখানে, "রিয়েলটেক হাই ডেফিনিশন অডিও" নির্বাচন করুন এবং "পরবর্তী" এ ক্লিক করুন। ইনস্টলেশনের পরে, আপনার কম্পিউটারটি বন্ধ করে আবার পুনরায় চালু করুন। 
এই সময় অবশ্যই  রিয়েলটেক এইচডি অডিও ম্যানেজার সিস্টেম ট্রেতে উপস্থিত থাকতে হবে । 

রিয়েলটেক এইচডি অডিও ম্যানেজার ডাউনলোড করুন

যদি উপরের পদ্ধতিটি windows 10 থেকে রিয়েলটেক এইচডি অডিও ম্যানেজার অনুপস্থিত সমস্যার সমাধান না করে তবে এই বিভাগটি অনুসরণ করুন।এখানে, আমরা রিয়েলটেক এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সরাসরি রিয়েলটেক এইচডি অডিও ম্যানেজারের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করব এবং তারপরে এটি ইনস্টল করব। 

1. রিয়েলটেক-এর ওয়েবসাইট খুলুন এবং রিয়েলটেক এইচডি অডিও ম্যানেজারের 32-বিট বা 64-বিট সংস্করণ ডাউনলোড করুন। 
আপনার কম্পিউটারের আর্কিটেকচার খুঁজে পেতে, "মাই কম্পিউটার" এ ডান-ক্লিক করুন এবং "সিস্টেম টাইপ" চেক করুন । এখানে, আপনি আপনার কম্পিউটারে 64-বিট বা 32-বিট আর্কিটেকচার আছে কিনা তা খুঁজে পাবেন।


2. এর পরে, আপনার windows 10 পিসিতে প্রোগ্রামটি ইনস্টল করুন এবং আপনার কম্পিউটার বন্ধ করে আবার পুনরায় চালু করুন। এরপর, “C” ড্রাইভ খুলুন এবং Realtek -> Audio -> HDA  ফোল্ডারে যান
3. এখানে, আপনি Realtek সম্পর্কিত অনেকগুলো  ফাইল পাবেন। “RtkNGUI64.exe”-এ ডাবল-ক্লিক করুন এবং Realtek HD অডিও ম্যানেজার Windows 10-এ ফিরে আসবে। 

4. এটি Realtek HD অডিও ম্যানেজার ম্যানুয়ালি খোলার একটি উপায়। আপনি যদি এটি সিস্টেম ট্রেতে উপস্থিত করতে চান , তাহলে "RtkAudioService64.exe" এবং "RAVCpl64.exe" চালান ৷

5. যদি সিস্টেম ট্রে থেকে Realtek HD অডিও ম্যানেজার এখনও অনুপস্থিত থাকে তাহলে "RtkNGUI64.exe"-এ ডান-ক্লিক করুন এবং "Send to" নির্বাচন করুন।
 এখানে, "ডেস্কটপ (শর্টকাট তৈরি করুন)" নির্বাচন করুন । এখন, আপনি যেকোনো সময় ডেস্কটপ থেকে সরাসরি Realtek HD অডিও ম্যানেজার অ্যাক্সেস করতে পারেন।
Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন। তার জন্য ওপরের স্টেপ গুলো আপনাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল।

Windows 10 এ Realtek HD অডিও ম্যানেজার ফিরিয়ে আনুন

আপনি windows 10 থেকে রিয়েলটেক এইচডি অডিও ম্যানেজার অনুপস্থিত সমস্যার সমাধান করতে পারেন। আমি দুটি পদ্ধতি অফার করেছি এবং উভয়ই বেশ সহজবোধ্য।Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন দেখুন, 
প্রথমে, আপনি ড্রাইভারটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার চেষ্টা করতে পারেন। এবং যদি এটি কাজ না করে তবে আপনি কেবল অফিসিয়াল ওয়েবসাইট থেকে Realtek HD অডিও ম্যানেজার ডাউনলোড করতে পারেন।

যাই হোক,Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন। তা জানলাম এবং এই ধরণের সব পোষ্ট ordinary it.com এর কাছ থেকে পাবেন। আপনি যদি এখনও কোনও সমস্যার সম্মুখীন হন তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা অবশ্যই আপনাকে সাহায্য করার চেষ্টা করব।

রিয়েলটেক অডিও ম্যানেজারের ব্যবহার 

  • যারা ব্যাবহার করে ব্রাউজারটিতে তাদের জন্য অডিও ফরমেট পরিবর্তন করে দেয়া হয় জন্য এটি ব্যাবহার করা ইউজারদের জন্য সহজ হয়ে যায়
  • এটি যে কনো স্পিকারে ব্যাবহার করা যায় এবং যে কনো ভাবে ব্যাবহার করা যায়।এবং স্বতন্ত্রভাবে অডিও সেটিংস পরিচালনা করতে দেয়
  • উক্ত সফ্টওয়্যারে বিদ্যমান মাইক্রোফোন ট্যাব ইউজারদের মাইক্রোফোনে পরিবর্তন করতে দেয় এবং তাই ডিভাইসসূমহ্‌তে কার্যকারিতা পরীক্ষা করে থাকে।
  • যে সকল ব্যবহারকারি রয়েছে তারা শব্দের গুণমান পরিবর্তন করতে পারে, পারে যার উপর শব্দের গুণমান নির্ভর করে।

উপসংহার

উপরের আলোচনা হতে আজ আমরা Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন সেই সম্পর্কে জানতে পারলাম। আশা করি Realtek HD অডিও ম্যানেজার অনুপস্থিত কিভাবে ঠিক করবেন এখন থেকে আপনারা ভালো ভাবে জেনে গিয়েছেন।এই ধরণের আরও কিছু জানতে আমাদের পেজের সাথে থাকুন। ২০০৪২

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url