অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস

 আজ আপনাদের সাথে অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস নিয়ে আলোচনা করব। আমরা যারাসাধারণত ইন্টারনেট ব্যাবহার করি মোবাইল, পিসি ,ল্যাপটপ বা যেকোনো ডিভাইসে হোক। ইন্টারনেট ব্রাউজ করার জন্য আমাদের প্রথম পছন্দই অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস বর্তমানে যে কয়েকটি ওয়েব ব্রাউজার আছে তার মধ্যে বেশি ফিচার যুক্ত অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস।

গুগল ক্রম বর্তমানে বহুল ব্যাবহারিত একটি অ্যাপ। আপনারা যারা অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস সম্পর্কে জানতে আগ্রহি, আজকের পোষ্টটি শুধু তাদের জন্য। অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস সম্পর্কে বিস্তারিত জানতে নিচের দিকে দেখুন।

পেজ সূচিপত্রঃ অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস

নতুন Tab এর ব্যবহার করবেন কি ভাবে

অ্যান্ড্রোয়েড ক্রম অ্যাপটি ওপেন করলেই একটি ট্যাব ওপেন হবে ।আমরা যদি আর ও বেশি ট্যাব দরকার হয় তাহলে আমরা আরো ট্যাব নিতে পারি। যখন গুগল ক্রম ব্যবহার করি তখন একাধিক ট্যাব চালু করে রাখি ।কোনো ট্যাবে ইউটিউব,কোনো ট্যাবে ফেইসবুক,কোনো ট্যাবে নিউজ পেপার।

এ জন্য আপনার করণীয়, অ্যান্ড্রয়েডে ক্রম চালু করে নিতে হবে। ওপেন হবার পরে দান পাশে ওপরে 

সার্চ অপসনটি নিচে নেবার নিয়ম

অ্যান্ড্রয়েড ফোন ব্যাবহার করার সময়  অনেক সময়ে সার্চ বাটন ওপরে থাকবার কারণে ফোন ব্যাবহার করতে সমস্যা দেখা দেয়। এখন এটা যদি হাতের কাসে থাকে তাহলে তো অনেক সুবিধা হয় চলুন জেনে নেয়া যাক, আপনার সার্চ বারে টাইপ করুন Chrome://falgs#enable-chrome-home এবং এন্টার বাটন চাপুন ও ক্রম হোমে থাকা ড্রপডাউন লিস্টে ট্যাপ করুন Active select করুন। এখন আপনাকে ২ বার ওপেন করতে হবে না হলে পরিবর্তন দেখতে পাবেন না।দ্বিতীয় বার ওপেন করলে পরিবর্তন হয়ে যাবে।
এছাড়াও আপনাদের জন্য আমাদের পেইজে অ্যান্ড্রয়েডে chrome এর সেরা সব টিপস ও ট্রিকস এর বাপ্যারে পোষ্ট দেয়া আছে আপনি চাইলে সেখান থেকে  দেখতে পারেন ।

সার্চ বার থেকে URL কপি করুন 

ক্রম ওপেন করার পরে যে পেজটি আপনাদের সামনে থাকবে। উক্ত পেজের ওপরে সার্চ থাকে।এখন ধরেন আপনি কনো প্রয়োজনয় ভিডিও দেখছেন এখন সেই লিঙ্ক কপি করবেন। তাহলে আপনাকে সার্চ বারে ট্যাপ করে ধরে রাখতে হবে তারপরে ডার্ক হবার পরে cut, copy, paste অপশন আসবে। সেখান থেকে আপনাকে কপি করতে হবে।

এমন সব ধরণের তথ্য জানতে আমাদের পেইজ ভিজিট করুন। আপনার না জানা অনেক তথ্যই অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস গুলো সম্পর্কে জানতে পারবেন 

হিস্টোরি ডিলিট করা

হিস্টোরি ডিলিট করা ইজি একটি কাজ। যেকোনো ব্রাউজার ব্যবহার করার কারণে সেখানে আমাদের অনেক হিস্টোরি জমা হয়ে যায় । আমরা যা কিছু ব্রাউজ করি তার হিস্টোরি থেকে যায় ।
যে কেউ আপনার ব্রাউজার ব্যাবহার করতে পারে। আপনার ব্রাউজার কেউ ব্যবহার করেছে কিনা তা জানা যায় ব্রাউজারের হিস্টোরির মাধ্যমে ।
আর এই হিস্টোরি চেক করতে ওপরে ডান কর্নারে three dot মেনুতে চাপ দিলে হিস্টোরি ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি চাইলে হিস্টোরি ডিলিট করতে পারেন। কম্পিউটারের ক্ষেত্রে Ctrl+H চাপলে ব্রাউজারের হিস্টোরি ওপেন হবে। সেখান থেকে আপনি চাইলে হিস্টোরি ডিলিট করতে পারেন।
অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস সহ নিচে,

বুকমার্ক করা 

আমাদের পছন্দের অনেক সাইট থাকে যেখানে  একাধিকবার প্রবেশ বা ব্যবহার করা লাগতে পারে । যার কারণে বার বার সার্চ করে ব্যবহার করা সম্ভব না । আমরা যদি সাইটটি ব্রাউজারে বুকমার্ক করে রাখি তাহলে আর কোনো সার্চ করার ঝামেলা থাকে না।
যেভাবে বুকমার্ক করবেন। সার্চ বারের ডানপাশে Star চিহ্ন আছে সেখানে চাপ দিলে লিংকটি ব্রাউজারে Show করবে এবার নিচে Done ও Remoove থাকবে  আপনি Done বাটনে চাপ দিলে বুকমার্ক হয়ে যাবে।

ডার্ক মুড করার উপায়

আপনার ফোনে ক্রম ব্রাউজার ওপেন থাকা অবস্থায় দান পাশের থ্রি ডট অপশনে যান। সেখানে প্রবেশ করলে অনেক গুলো অপশন দেখতে পাবেন।এবার একদম নিচের দিকে যান এবং আপনি সেখান থেকে সেটিং অপশন এ ঢুকুন। সেখান থেকে আপনাকে theme অপসনে প্রবেশ করলে Dark, light অপসন আসলে আপনি ডার্ক অপসন সিলেক্ট করে নিন।

অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস  সম্পর্কে জানতে উক্ত লিঙ্কটি পড়ুন 

ইউনিট রূপান্তরকারী এবং ক্যালকুলেটর 

আপনারা অনেকেই হয়তো জানেননা আপনার ক্রোম ওয়েব ব্রাউজার একটি সহজ ক্যালকুলেটর বা কনভার্টার  হিসেবে কাজ করতে পারে।

গুগল ক্রম ওপেন করে তার URL address বাক্সে আপনি যেই ইউনিট  কনভার্ট করতে চান, সেটা লিখে সমান  চিহ্ন দিলেই আপনি আপনার প্রশ্নোর উত্তর পেয়ে যাবেন। এছাড়া অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস জানতে  এখানে দেখুন

গুগল ক্রোম ইউআরএল

 ক্রম সম্পর্কে জানতে বা ভার্সন সম্পর্কে সব কিছু পাওয়ার যায় একই ওয়েব URL  ব্যবহার করে তার জন্য যেগুলো করতে হবে আপনাকে ব্রাউজারে লিখতে হব chrome://chrome -urls লিখে ইন্টার দিলে ক্রম সম্পর্কে যে সব তথ্য দরকার সে সবগুলো জানতে পারবেন।অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস এর মাঝে এটি একটি গুরুত্ব পূর্ণ টিপস।

রিসেন্ট ট্যাব গুলো চেক 

আমরা আমাদের অ্যান্ড্রয়েডে ইউটিউব, ফেসবুক, এর মতো অনেক সাইট ব্যাবহার করে থাকি। এমতোবস্থায় বার বার ব্যাবহারের সময় অনেক ট্যাব থেকে যায়। এই থেকে যাওয়া ট্যাব গুলো কি ভাবে চেক করে দেখবো কথায় থেকে দেখবো

চলুন এবার আপনার ব্রাউজারের ওপরে ডান পাশে যাই, দেখুন three dott অপশন আছে ওখানে প্রবেশ করুন। সেখান থেকে Recent Tab অপসন এ প্রবেশ করলে আপনি আপনার ব্যাবহারিত ট্যাব সুমহ্‌ দেখতে পাবেন 

 এই ধরণের সমস্যা সমাধানেণের জন্য অ্যান্ড্রয়েডে Chrome এর সেরা সব টিপস ও ট্রিকস পেতে আরো দেখুন

গুগল ক্রোম ফেসবুক অ্যাপ

গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করে Facebook app খুব সজেই ডাউনলোড করা যায়। ক্রম ব্রাউজার এ ফেসবুক ওপেন করার পর Link অপশান আসলে যদি ফেসবুক বুকমার্ক করা থাকে তাহলে স্টার চিহ্নের পাশে অথবা ফেসবুক বুকমার্ক না করা থাকলে শুধুমাত্র ঘরের চিহ্নের ভিতরে তীর চিহ্ন উপরে দিকে আছে ঐখানে চাপ দিলে ফেসবুক এর App খুব সহজেই পাওয়া যাবে ।

আমাদের পেজ থেকে অ্যান্ড্রয়েডে chrome এর সেরা সব টিপস ও ট্রিকস  সম্পর্কে আপনাদেরকে জানানো হলো
এমন সব পোস্ট জানতে আমাদের পেইজের সাথে থাকুন। ২২৩৬৭
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url