ডিসকর্ড অ্যাকাউন্ট খোলার নিয়ম

 আজ আমরা জানবো ডিসকর্ড অ্যাকাউন্ট খোলার নিয়ম।আপনি যদি গেমার হন তাহলে হয়তো ইতিমধ্যেই ডিসকর্ডের সাথে সুপরিচিতি রয়েছে। গেমিং জগতে ডিসকর্ড খুবই জনপ্রিয়। এটিকে গেমারদের স্কাইপ বলা হয়। বর্তমানে গেমার ছাড়া ও অনেক মানুষ ডিসকর্ড ব্যবহার করে টেক্সট ,ভিডিও চ্যাট ইত্যাদির সুবিধা ভোগ করছে। আর দেরি না করে দেখে আসি ডিসকর্ড অ্যাকাউন্ট খোলার নিয়ম।

কনন্টেট সূচিপত্র:  

ডিসকর্ড Discord কি?

২০১৯ সালে যাত্রা শুরু হয়েছে ডিসকর্ড অ্যাকাউন্ট। বর্তমানে এর ব্যবহারকারী ২৫০ মিলিয়নেরও বেশি। এই অ্যাপটির রয়েছে দুর্দান্ত ফিচার। দলভিত্তিক অনলাইন গেম খেলার সময় ভয়েস চ্যাট সার্ভিসের জন্য এটি গেমারদের প্রথম পছন্দ। ডিসকর্ড অ্যাকাউন্ট গেমার ছাড়াও সর্বস্তরের মানুষ ব্যবহার করতে পারে।

আরো পড়ুনঃ হেডফোন কত জোরে হওয়া উচিত

এই অ্যাপের টেক্সট, ভিডিও চ্যাট যে কোনো কেউ বিনামূল্যে ব্যবহার করতে পারে। বর্তমানে বিশ্বজুড়ে একটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন। গেমিং জগতে ডিসকর্ড অ্যাকাউন্ট গুরুত্ব একজন গেমারই বুঝবেন। লিগ অফ লিজেন্ডস এবং সিএস গো এর মতো গেমগুলোতে দ্রুত ও স্পষ্ট ভাবে টিমমেটদের সাথে ভয়েসের মাধ্যমে থাকা যায়।ডিসকর্ড অ্যাকাউন্ট অসংখ্য ফিচার রয়েছে।

ডিসকর্ড Discord যে ধরনের সেবা প্রদান করে

  • গেম খেলার সময় টিমমেটের সাথে সহজে ভয়েস কানেক্টেড থাকা যায়
  • এইচডি লাইভ স্ট্রিমিং করা যায়
  • পরিবার বা বন্ধু যে কোন কাউকে যুক্ত করা যায়
  • নিজের সার্ভার খুলে সেখানে বট যুক্ত করা যায়
  • ব্যবহারকারীর পরিচয় গোপন ও রাখা যায়
  • ডিসকর্ড ডাউনলোড ও ব্যবহার বিনামূল্যে করা যায়
  • কম্পিউটার, মোবাইল যে কোন ডিভাইসে ব্যবহার করা যায়
  • এখানে নিজস্ব ইউটিউব, ফেসবুক, টুইটার জনপ্রিয় সাইট গুলোর প্রোফাইল যুক্ত করা যায়

ডিসকর্ড Discord      অ্যাকাউন্ট  খোলার নিয়ম 

ডিসকর্ড অ্যাকাউন্ট খুলতে যা লাগবে

  • অ্যান্ড্রয়েড মোবাইল
  • একটি মোবাইল নম্বর

প্রথমে প্লে স্টোর থেকে ডিসকর্ড অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করতে হবে

তারপর রেজিস্টার বাটনে ক্লিক করতে হবে
তারপর ফোন নাম্বার দিতে হবে
তারপর ফোনে কনফার্মেশন কোডটি আসবে এবং সেটা ওইখানে বসাতে হবে
এরপর ইউজার নেম ও পাসওয়ার্ড দিতে হবে
তারপর বার্থডে ডেট দিতে হবে 
এরপর গেট স্টার্ট বাটনে ক্লিক করতে হবে তাহলে অ্যাকাউন্ট খোলা সম্পূর্ণ হবে।

ডিসকর্ড Discord সার্ভার কি

ডিসকর্ড সার্ভার একটি চ্যাট রুম। ডিসকর্ডের সব কাজ সার্ভারগুলো নিয়ে । এর জন্য বলা হয় সার্ভার হচ্ছে ডিসকর্ডের প্রাণ। ডিসকর্ড অ্যাকাউন্ট খোলার পরেই নতুন সার্ভার তৈরি করতে হবে এমন কোনো কথা নেই। বন্ধুদের সার্ভারেও যোগ হয়ে মজা নেওয়া যায়।

আরো পড়ুনঃ প্যারালাল এবং সিরিয়ালের মধ্যে পার্থক্য সূমহ

ডিসকর্ড অ্যাকাউন্ট অনেক ধরনের সার্ভার রয়েছে। আপনি গুগল সার্চ দিয়ে কোন সার্ভারে ঢুকতে পারেন। ১০০ টির বেশি সার্ভারে ডিসকর্ড অ্যাকাউন্ট যুক্ত হওয়া যায় না। ডিসকর্ড সার্ভারে যোগাযোগের প্রধান মাধ্যম চ্যানেল। চ্যানেল দুই ভাগ। টেক্সট চ্যানেলে শুধুমাত্র টেক্সট, স্টিকার, ফাইল ইত্যাদি পাঠানো। ভয়েস চ্যানেলগুলোতে ভয়েস চ্যাটের পাশাপাশি লাইভ স্ট্রিম করা যায়।

ডিসকর্ডে Discord যেভাবে বন্ধুদের আমন্ত্রণ জানাবেন

ডিসকর্ডে ফ্রেন্ড লিস্ট রয়েছে। এখানে দুইজন বন্ধু পাবলিক ছাড়াও প্রাইভেটে মেসেজে কথা বলতে পারবে। কোনো ইউজারকে ফ্রেন্ড বানাতে চাইলে তার নামের উপর ক্লিক করে এড ফ্রেন্ড এ ক্লিক করলেই হবে। আপনি যাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে চান তার কাছে নোটিফিকেশন চলে যাবে এবং তিনি চাইলে ডিলেট বা একসেপ্ট করতে পারে। ডিসকর্ড অ্যাকাউন্ট ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের সাথে প্রাইভেটে মেসেজ আদান প্রদান করতে ব্যবহারকারীর নামের উপর ডাবল ক্লিক করলেই প্রাইভেট চ্যাট প্রদর্শিত হবে।

ডিসকর্ড Discord অ্যাপ যেভাবে ডাউনলোড দিবেন 

ডিসকর্ড গেমারদের প্রধান আড্ডাখানা। এটা যে কোন ডিভাইসে চালানো সম্ভব। এমনকি ডিসকর্ড এর সকল ফিচার ব্রাউজারে ও ব্যবহার করা যায়। আপনি যদি ডিসকর্ড অ্যাপ ব্যবহার করতে চান এবং ডাউনলোড করতে চান তাহলে নিচের লিংকে প্রবেশ করুন।https://play.google.com/store/apps/details?id=com.discord

বর্তমান যুগে অধিকাংশ তরুণ সমাজ গেমিং এর প্রতি ঝুঁকছে। গেমিং জগতে যথেষ্ট সুযোগ সুবিধা নিয়ে তৈরি হয়েছে ডিসকর্ড। দিন দিন এর ব্যবহারকারী সংখ্যা বেড়েই চলছে। গত করোনা মহামারীতে এর সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে। গেমাররা ডিসকর্ডের বিকল্প খুঁজেই পাচ্ছেনা। আপনি যদি গেমিং জগতে নতুন হয়ে থাকেন তাহলে ডিসকর্ডের প্রয়োজনীয়তা অনুভব করবেন।

আরো পড়ুন: টুইটারে 2-Factor Authentication app সেটআপ কিভাবে করব?

আশা করি আজকের লেখাটি পড়ে আপনিও ডিসকর্ড অ্যাকাউন্ট ব্যবহারের কথা ভাবছেন। গেমিং জগতে পর্যাপ্ত সুযোগ সুবিধা ভোগ করতে আপনিও ডাউনলোড করে ফেলুন ডিসকর্ড। আপনারা যারা ডিসকর্ড অ্যাকাউন্ট ব্যবহার করেছেন তারা তাদের অভিজ্ঞতা মন্তব্যে লিখুন। কোন লেখা বা বিষয় বুঝতে সমস্যা হলে মন্তব্যে জানান।২০৯৩১

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url