সিগন্যাল ব্লকার কি - সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে

 আজকের এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন যে, সিগন্যাল ব্লকার কি - সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে - এসব তথ্য সম্পর্কে। এই পোস্টের মাধ্যমে আপনি আরো জানতে পারবেন - সিগন্যাল ব্লকার এর ব্যবহারের সুবিধা ও অসুবিধা সম্পর্কে এবং সিগন্যাল ব্লকার কি??? আমরা কেন ব্যবহার করবো, সিগন্যাল ব্লকার কি সম্পর্কে জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ প্রর্যন্ত পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ

সিগন্যাল ব্লকার কি

সিগন্যাল ব্লকার কি ও সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে তা হলো আমরা যখন কোনো ইলেকট্রনিক ডিভাইস অন করি বা চালায় তখন এই ডিভাইসের মধ্যে নানা রকম সংকেত আপ ডাউন করতে থাকে। এর ফলে আমরা নিজেরা ও জানিনা যে আমাদের ডিভাইসে কি আপ ডাউন করতে থাকে। ইলেক্ট্রনিক ডিভাইস এর মধ্যে ধরা যেতে পারে কম্পিউটার বা ল্যাপটপ, ট্যাব, মোবাইল, ইত্যাদি। বলতে গেলে প্রায়ই ইলেকট্রনিক ডিভাইস যা আমরা ব্যবহার করি সব গুলোতেই সিগন্যাল ব্লকার কাজ করে।

এসব নানা রকমের সংকেত আসা যাওয়ার ফলে অনেক ধরনের প্রভাব পরতে পারে আমাদের ডিভাইস গুলো মধ্যে। কেননা সংকেত গুলো যদি বিপজ্জনক হয়ে থাকে তাহলে ইলেকট্রনিক ডিভাইস গুলো নানা ধরনের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই এসব ক্ষতি থেকে আমার বেচেঁ থাকার জন্য যেটি বিশেষ ধরকার সেটি হলো সিগন্যাল ব্লকার। এটি অনেক ভালো কাজ করে ডিভাইস গুলো কে ক্ষতির হাত থেকে বাচাতে।

সিগন্যাল ব্লকার এমন একটি জিনিস যেখানে আপনার ডিভাইসকে সংরক্ষিত রাখলে আপনার ডিভাইসের সকল সংকেত আদান প্রদান অফ হয়ে যায়। সিগন্যাল ব্লকার একটি খাচার মতো যেখান কোনো মোবাইল বা ল্যাপটপ রাখলে সেই ডিভাইস এর মধ্যে সকল ধরনের ওয়্যারলেস সিগন্যাল বন্ধ হয়ে যায়৷ যার কারণে আপনার ডিভাইস গুলোতে কোনো ধরনের খারাপ প্রভাব বা হ্যাকিং হওয়ার সম্ভাবনা থেকে মুক্ত রাখে এই সিগন্যাল ব্লকার। এই ভাবেই সিগন্যাল ব্লকার কাজ করে। 

আশা করি সিগন্যাল ব্লকার কি ও সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে সেটি সম্পর্কে কিছুটা ধারণা পেয়েছেন। আজকে আমি এমন কয়েকটি সিগন্যাল ব্লকার দেখাবো যেগুলো ব্যবহার এর মাধ্যমে আপনি নিশ্চিতিন্তে থাকতে পারবেন। এৃন এসব সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে সেটিও জানতে পারবেন। চলুন আর দেরি না করে সেসব সিগন্যাল ব্লকার সম্পর্কে জেনে নিই। সাথে সিগন্যাল ব্লকার গুলো কিভাবে কাজ করে সেটিও জেনে নিই। 

Farabi Cage কি

Farabi Cage এমন একটি সিগন্যাল ব্লকার যেটি যেকোনো ইলেকট্রনিক ডিভাইস যেমন মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার, ট্যাব, ইত্যাদি ডিভাইস কে সুরক্ষিত রাখার জন্য অনন্য। এই সিগন্যাল ব্লকার অনেক ভাবে কাজ করে। Farabi Cage সিগন্যাল ব্লকার এর ব্যবহার এর ফলে আপনি আপনার কম্পিউটার বা মোবাইল বা ইলেকট্রনিক ডিভাইস কে নিরাপদ ভাবে সংরক্ষণ করতে পারবেন যখন আপনি আপনার ডিভাইস ব্যবহার করবেন না। 

Farabi Cage একটি খাঁচার মতো সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে সেটি হলো এখানে একটি ধনাত্মক এবং একটি ধনাত্মক চার্জ পদ্ধতি থাকে৷ যার ফলে এখানো কোনো ইলেকট্রনিক ডিভাইস রাখলে সেটির সকল ধরনের সিগন্যাল কে নিষ্ক্রিয় করে ফলে। এ সিগন্যাল ব্লকার এভাবে কাজ করে। ফলে আর কোনো সংকেত এর ভেতর দিয়ে আদান প্রদান হতে পারে না। 

তাই এই Farabi Cage সিগন্যাল ব্লকার কে একটি অনন্য মাধ্যম বলা যেতে পারে আপনি যদি আপনার ডিভাইস কে বিপদজনক বা হ্যাকিং এর হাত থেকে বাচাতে চান। আশা করি এই সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে সেটি জেনে গেছেন। এমনকি সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে সেটি না বুঝলে আবার ভালো করে মনোযোগ দিয়ে পড়ুন পোস্টটি।

Farabi Cage এর সুবিধা

Farabi Cage একটি সেরা ব্লকার সিগন্যাল। এই সিগন্যাল ব্লকার কাজ করে নানা ভাবে। যেটার ব্যবহার এর মাধ্যমে আপনি অধিক নিরাপদ ভাবে আপনার ইলেক্ট্রনিক ডিভাইস গুলো নিশ্চিতিন্তে সংরক্ষণ করে রাখতে পারবেন। আপনি যদি আপনার মোবাইল বা ল্যাপটপ কে এই Faeabi Cage সিগন্যাল ব্লকার এর ভিতরে রাখেন তাহলে এর মধ্যে কোন প্রকারের সংকেত আপ ডাউন করতে পারবে না। এই সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে সেটি হয়তো অনেকে জানেন না।

Farabi Cage সিগন্যাল ব্লকার টির ব্যবহার এর ফলে আপনি যেসব সুবিধা গুলো ভোগ করতে পারবেন সেগুলো হলো Farabi Cage আপনার ডিভাইসে ভাইরাস এর আক্রমণ এর থেকে রক্ষা করবে। কারণ যখন আমরা আমাদের মোবাইল বা ল্যাপটপ কে স্ক্রিন অফ হিসেবে রাখি বা অচালু অবস্থায় রাখি তখন এর মধ্যে নানা ধরনের সংকেত আসা যাওয়া করে। মূলত এসব সংকেত বন্ধ করাই হলো আসল সিগন্যাল ব্লকার এর কাজ।

এসব সংকেত গুলোর মধ্যে হয়তো অনেক বিপজ্জনক সংকেত ও থাকতে পারে যার মাধ্যমে আপনার ডিভাইস আক্রমণ হওয়ার সম্ভাবনা থাকে। ফলে আমাদের ডিভাইস নিষ্ক্রিয় হয়ে যেতে পারে। যদি আপনি Farabi Cage সিগন্যাল ব্লকার এর মধ্যে আপনার ডিভাইস কে রাখেন তাহলে এর মধ্যে কোনো সংকেত আপ ডাউন করতে পারে না। এসব সংকেত বন্ধ রেখে সিগন্যাল ব্লকার কাজ করে

ফলে আক্রমণ এর হাত থেকে বেঁচে থাকতে পারবেন Farabi Cage এর মাধ্যমে। আবার Farabi Cage সিগন্যাল ব্লকার ব্যবহার এর ফলে আপনি কোনো তথ্য হ্যাকিং এর হাত থেকে ও বেঁচে থাকতে পারবেন। যেমন আমাদের অজান্তেই যখন আমরা আমাদের ডিভাইস চালানো বিরতি দিই তখন অনেকেই আমাদের অনেক গুরুত্বপূর্ণ তথ্য অন্য জনে চুরি করে ফেলতে পারবে। 

ফলে আমরা অনেক বড় সমস্যার ও সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এই Farabi Cage সিগন্যাল ব্লকার টি ব্যবহার করেন তাহলে আপনি এসব ঝুঁকি থেকে বেঁচে থাকতে পারবেন। আশা করি এই ব্লকার কিভাবে কাজ করে সেটি বুঝতে পেরেছেন। তাই এটি সেরা একটি সিগন্যাল ব্লকার বলা যেতে পারে এবং এই সিগন্যাল ব্লকার এর ব্যবহারের কোনো বিকল্প নেই। যদি এই সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে সেটা না বুঝেন তাহলে মনোযোগ দিয়ে আবার পোস্ট টি পড়ুন।

Faraday Bag কি

Faraday Bag এমন একটি সিগন্যাল ব্লকার যেটা বেশ ভালো কার্যকরি ও এই সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে এটিও সহজ ব্যাপার। এই সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে সেটি হলো Faraday Bag ওয়্যার জাল বিশিষ্ট এবং এর মধ্যে ফ্যাব্রিক অন্তর্ভুক্ত। যার ফলে Faraday Bag খুবই মজবুত ও শক্তিশালী ব্লকার সিগন্যাল। এই ব্যাগের মধ্যে থাকা জাল টি বার হিসেবে খাঁচার মধ্যে ফাংশন পরিবেশন করে। এটি বেশ ছোট আকৃতির ব্যাগ যা অতি সহজেই ব্যবহার করা যায়। 

তবে এই Faraday Bag সিগন্যাল ব্লকার টি আপনার ডিভাইস কে সম্পূর্ণ ভাবে নিরাপদ রাখতে পারবে যখন ব্যাগটি সম্পূর্ণ ভাবে বন্ধ থাকে। যদি আপনি আপনার কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল বা অন্যান্য ছোট ইলেকট্রনিক জিনিস এইখানে নিরাপদ রাখতে চান তখন Faraday Bag টি যদি খোলা থাকে তাহলে আপনি আপনার ডিভাইস গুলো কে নিরাপদ এর হাত থেকে দূরে সরে যাবেন।

কেননা Faraday Bag সিগন্যাল ব্লকার টি খোলা থাকলে কোনো ডিভাইস কে নিরাপদে রাখতে পারে না। তাই অবশ্যই আপনাকে আপনার ডিভাইস নিরাপদ রাখার জন্য Faraday Bag টি সম্পূর্ণ রুপে বন্ধ করে রাখতে হবে। Faraday Bag ভালো একটি সিগন্যাল ব্লকার যেটি অনেক গুলো নিরাপওা একসাথে দিতে পারে। এই ভাবেই এই সিগন্যাল ব্লকার কাজ করে।

Faraday Bag এর সুবিধা

Faraday Bag সিগন্যাল ব্লকার সাইজে তেমন একটা বড় না হওয়ার এটি ব্যবহার করা খুবই সুবিধা। আর Faraday Bag এর ব্যবহার প্রণালী ও বেশ সহজতর। এটি ব্যবহার এর মাধ্যমে আপনি যেসব সুবিধা ভোগ করতে পারবেন সেগুলো হলো  Faraday Bage টি Faraday Cage সিগন্যাল ব্লকার এর মতোই প্রায় সুবিধা দিয়ে থাকে। এটি আপনি যদি ভালো ও শুদ্ধ ভাবে ব্যবহার করেন তাহলে আপনি আপনার ডিভাইস কে সম্পূর্ণরুপে নিরাপত্তা দিতে পারবেন। 

Faraday Cage সিগন্যাল ব্লকার এর ব্যবহারের ফলে আপনি আপনার ডিভাইসকে হ্যাকিং এর হাত থেকে বাচাতে পারবেন। এমনকি ভাইরাসের হাত থেকে ও বাচাতে পারবেন। ব্যাগটি বেশ মোটা হওয়ার জিনিস কে অনেক ভালো প্রটেকশন দিতে পারে। তাই সিগন্যাল ব্লগার হিসেবে এর কোনো বিকল্প নেই। অতএব এ সিগন্যাল ব্লগার৩ কিভাবে কাজ করে তা নিশ্চয়ই বুঝে গেছেন।

পরিশেষে আপনি যদি উপরের দেখানো Farabi Cage ও Faraday Bag সিগন্যাল ব্লকার গুলো সঠিক ভাবে ব্যবহার করতে পারেন এবং এই সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে তা বুঝতে পারেন তাহলে আপনি অনেক সমস্যার সম্মুখীন হতে বিরত থাকতে পারবেন। আর যদি সিগন্যাল ব্লকার কি ও সিগন্যাল ব্লকার কিভাবে কাজ করে এবং উক্ত আলোচিত সিগন্যাল ব্লকার গুলো সম্পর্কে কোনো মতামত থাকলে তা কমেন্টে জানান। 18801

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url