উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়

প্রিয় পাঠক, উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন। তবে আজকের আর্টিকেলটি আপনার জন্য। সম্পূর্ন পোস্ট টি মনোযোগ সহকারে পড়লে আপনি বুঝতে পারবেন উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায় সম্পর্কে। সবাই ইন্টারনেট সংযোগের জন্য মোবাইলে হটস্পট কানেক্ট করে ওয়াইফাই এর মাধ্যমে ইন্টারনেট সংযোগ নিয়ে থাকে। কিন্তু পরবর্তীতে এটার অফ করতে পারেনা।তবে চলুন দেখে নেওয়া যাক, উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়।
উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়
মোবাইলে হটস্পট অন করে যারা ডেস্কটপ বা ল্যাপটপে ইন্টারনেট সংযোগ দিয়ে থাকেন কিন্তু পরে মোবাইল হটস্পট বন্ধ করতে পারেন না তাদের জন্য নিয়ে আসছি,উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়। আজকের পর্বটি পড়া শেষে আপনি জেনে নিতে পারবেন,উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়।

পোস্ট সূচিপত্রঃ উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়

উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়

বর্তমানে যত দিন যাচ্ছে সবকিছুই নতুন রূপে তৈরি হচ্ছে। কয়েক বছর আগে মানুষ ডেক্সটপ বা ল্যাপটপ ইন্টারনেট ব্যবহারের জন্য মডেমের ব্যবহার করতো। বর্তমানে সেটা নেই বললেই চলে। মানুষ এখন ওয়াইফাই সংযোগের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে থাকে। অনেকে রয়েছে মোবাইলের হটস্পট ব্যবহার করে ল্যাপটপে ইন্টারনেট ব্যবহার করে। আবার অনেকেই রয়েছে যারা কম্পিউটারে ইন্টারনেট হোয়াটসঅ্যাপ ব্যবহার করে অন্য ডিভাইসে ইন্টারনেট সংযোগ দেয়।
কিন্তু অনেক সময় রয়েছে এটা তারা চাইলেও বন্ধ করতে পারেনা। এটা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। চলুন দেখে নেওয়া যাক,উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়। উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করতে হলে প্রথমে আপনাকে প্রবেশ করতে হবে উইন্ডোজের ইন্টারনেটের মধ্যে।
উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়
উইন্ডোজের ইন্টারনেট কানেকশন এর মধ্যে এসে মোবাইল হটস্পট অপশনের মধ্যে প্রবেশ করতে হবে। এভাবে উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়।
উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়
এই ক্ষেত্রে আপনাকে আর আলাদা করে কোন অপশনে বা সফটওয়্যার এর সাহায্য নেওয়া লাগবে না।

মোবাইলের ইন্টারনেট ল্যাপটপের সাথে সংযোগ দেওয়ার নিয়ম

আপনার কাছে যদি একটি স্মার্টফোন থেকে থাকে তবে ল্যাপটপের ইন্টারনেট সংযোগ দেওয়ার জন্য আলাদা করে মডেম বা ওয়াইফাই নেওয়ার প্রয়োজন হবে না। কারণ প্রযুক্তির সাথে সাথে এখন সবকিছু আপডেট হতে শুরু করেছে। আপনি খুব সহজে মোবাইলের সংযোগ দিয়ে কম্পিউটার অথবা ল্যাপটপ এর ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায় এবং অন করা আরো বেশি সহজ পদ্ধতি।
তবে চলুন জেনে নেওয়া যাক মোবাইলে ইন্টারনেট ব্যবহার করে ল্যাপটপ এর সাথে সংযোগ দেওয়ার নিয়ম। মোট ২ টি উপায় মোবাইল থেকে ল্যাপটপে ইন্টারনেট কানেক্ট করা যায়।
  • Wifi এর মাধ্যমে
  • USB Data cable এর মাধ্যমে

Wifi এর মাধ্যমে

ওয়াইফাই এর মাধ্যমে স্মার্টফোন থেকে কম্পিউটার বা ল্যাপটপে ইন্টারনেট চালাতে হলে প্রথমে আপনার ল্যাপটপ বা কম্পিউটারে ওয়াইফাই থাকতে হবে। যদি আপনার কম্পিউটারে ওয়াইফাই অপশন না থাকে তবে বাইরে থেকে ওয়াইফাই ডিভাইস কিনে এনে USB port লাগিয়ে দিলেও কাজ করা যাবে। ওয়াইফাই এর মাধ্যমে ইন্টারনেট সংযোগ দিতে হলে প্রথমে আপনার ফোনে হটস্পট অন করতে হবে।
উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়
এতক্ষণে আপনার মোবাইলের ডাটা অন্য যেকোনো ডিভাইসে শেয়ার করার জন্য প্রস্তুত হয়ে গেছে। পরবর্তীতে আপনার করণীয় হল আপনার নিজের কম্পিউটার বা ল্যাপটপ এ গিয়ে নিচে ওয়াইফাই অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনার ডিভাইসের নামের উপর ক্লিক করে সংযোগ করতে হবে।
উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়
আপনার মোবাইল ওয়াইফাই যদি হটস্পট পাসওয়ার্ড দেওয়া থাকে তবে কানেক্ট করার সময় সেই কাঙ্খিত পাসওয়ার্ডটি আপনার ডিভাইসের দিয়ে কানেক্ট করলেই আপনার কম্পিউটারের সাথে ইন্টারনেট সংযোগ হয়ে যাবে। তাই উইন্ডোজে সংযোগ দেওয়ার সময় অন রাখা ওউইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়।

USB Data cable এর মাধ্যমে

ইউএসবি ডাটা ক্যাবলের মাধ্যমে আপনি যদি ইন্টারনেট সংযোগ দিতে চান। তাহলে প্রথমে আপনাকে ডাটা ক্যাবল এর একটি পয়েন্ট মোবাইলে লাগাতে হবে এবং অন্যটি পয়েন্ট কম্পিউটার বা ল্যাপটপের ইউএসবি পোর্টে লাগাতে হবে। এরপর মোবাইলের সেটিং এ পার্সোনাল হটস্পট অপশনে গিয়ে Others sharing mode অপশনে যেতে হবে এবং WIRELESS TRANSPORT অপশন প্রবেশ করে
উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়
শেয়ার ফোন নেটওয়ার্ক ভাইয়া ইউএসবি বলে একটি অপশন আসবে এটি অন করে দিতে হবে। সোজাভাবে একটি অন করে দিলে আপনার মোবাইলের ইন্টারনেট ক্যাবল এর সাথে সংযোগ থাকা কম্পিউটার চালাতে পারবেন।

কম্পিউটারে ইন্টারনেট মোবাইলে ব্যবহার করার নিয়ম

কম্পিউটার থেকে এন্ড্রয়েড মোবাইলে নেট চালাবেন কিভাবে? অনেকে রয়েছে ওয়াইফাই সংযোগ নিয়ে বাসায় পিসিতে সরাসরি সংযোগ দিয়েছে কিন্তু অন্য ডিভাইসে নেট চালাতে আর পারছেনা। তবে এই টপিকটি আপনার জন্য। প্রথমে আপনার মোবাইল সেটিং অপশন থেকে wireless নেত্বরকস অপশনে গিয়ে এবং পরবর্তীতে USB Internet সেটিং এ সকল নির্দেশনা পূরণ করলে খুব সহজে কম্পিউটারে ইন্টারনেট মোবাইলে ব্যবহার করতে পারবে।এছাড়া ইউএসবি রিভার্স তেথেরিং এর মাধ্যমে কম্পিউটার ইন্টারনেট থেকে মোবাইল ব্যবহার করতে পারবেন। সেই সাথে খুব সহজে উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায় দেখে নিতে পারবেন।
এই জন্য আপনাকে প্রথমে ইউএসবি ড্রাইবার Android SDK ইনস্টল করে নিতে হবে। ইউএসবি সাথে কানেক্ট করে দেফিনিং অ্যাকটিভ করতে হবে। কাজ শেষ, এবার পিসি অন করে কমেন্ট করুন adb shell netcfg usb0 dhcp ব্যাস এভাবে খুব সহজেই কম্পিউটারে ইন্টারনেট মোবাইলে ব্যবহার করতে পারবেন।

উইন্ডোজ ১০ এ হটস্পট চালু করার নিয়ম

আপনারা সকলেই কমবেশি ইন্টারনেটের সাথে পরিচিত রয়েছেন। অনেকেই রয়েছে যারা মোবাইলের ইন্টারনেট হটস্পট বা ওয়াই-ফাইয়ের মাধ্যমে ল্যাপটপ ব্যবহার করে। আবার অনেকেই রয়েছে ল্যাপটপ বা ডেস্কটপ এর ইন্টারনেট দিয়ে মোবাইল ব্যবহার করে। ল্যাপটপ বা কম্পিউটার ইন্টারনেট মোবাইলে ব্যবহার করার জন্য হটস্পট চালু করার প্রয়োজন হয়। কিন্তু অনেকেই জানেনা উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায় বা বন্ধ করার উপায়। চলুন জেনে নিই উইন্ডোজে হটস্পট কিভাবে চালু করতে হয়। উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায় সম্পর্কে জানতে হলে বা অন করা সম্পর্কে জানতে হলে হলে প্রথমে আপনাকে যেতে হবে উইন্ডোজ ইন্টারনেট অপশনে
উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়
হটস্পট অপশনে গিয়ে আপনি খুব সহজেই এটা অন অফ করতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে হটস্পট বন্ধ উইন্ডোজ টেন এ মোবাইল হোয়াটসঅ্যাপ বন্ধ করার সহজ উপায়।

স্মার্ট টিভিতে মোবাইলে ইন্টারনেট ব্যবহার করার নিয়ম

মোবাইলের ইন্টারনেট সরাসরি স্মার্ট টিভিতে কানেকশন করা না গেলেও পরোক্ষভাবে স্কিন কাস্টের মাধ্যমে করা যায়। স্মার্ট টিভিতে মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে হলে প্রথমে আপনাকে আপনার মোবাইলের Hotspot সেটিং এ গিয়ে Tethering & portable Hotspot প্রবেশ করতে হবে Screencast অন করে দিতে হবে।
উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায়
এ ফটোর মত কাজ করলে আপনার মোবাইলে একটি ওয়াইফাই রাউটার এর মত হয়ে যাবে। এভাবে আপনি খুব সহজেই স্মার্ট টিভিতে মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

শেষ কথা

উপরোক্ত আলোচনা মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায় এবং ইন্টারনেট ওয়াইফাই সংযোগ সম্পর্কে বিস্তারিত। উইন্ডোজ 10 এ মোবাইল হটস্পট বন্ধ করার সহজ উপায় সম্পর্কে যদি আপনার কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট বক্সে মন্তব্য করবেন এবং ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। @22882
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url