প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স প্রতিষ্ঠা লিমিটেড একটি বাংলাদেশ ভিত্তিক জীবন বীমা কোম্পানি।প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা ও প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড রাজশাহী সম্পর্কে জানতে নিচে পড়ুন। প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা ও প্রাইম ব্যাংক ইন্সুরেন্স পলিসি সম্পর্কে জানাবো।

বাংলাদেশে সবথেকে জনপ্রিয় ব্যাংক হল প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড রাজশাহী। প্রাইম ব্যাংক ইন্সুরেন্স পলিসি হল ১০০% বিশ্বাসযোগ্য ব্যাংক। আজ আমরা আপনাদের জন্যে প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স রংপুর, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স হেড অফিস, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, প্রাইম লাইফ ইন্সুরেন্স এবং প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড চট্টগ্রাম সম্পর্কে আলোচনা করবো।   

সূচিপত্রঃ প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা 

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড প্রাথমিকভাবে জুলাই-২০০ সালে প্রাইম লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নামে অন্তর্ভুক্ত হয়েছিল যা এপ্রিল-২০০২ সালে প্রাইম ব্যাংক ইন্সুরেন্স পলিসি এর নামে একটি ইসলামিক কোম্পানিতে রূপান্তরিত হয়েছিল। অল্প সময়ের মধ্যে, ইসলামী প্রাইম লাইফ ইন্সুরেন্স ব্যবসায়, পণ্যের উন্নয়ন এবং মান ব্যবস্থাপনায় প্রশংসনীয় অগ্রগতি অর্জন করেছে। প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স হেড অফিস কোথায় তা আমরা সবাই জানি।    

কোম্পানিটি জীবন বীমা ব্যবসায় নিয়োজিত। এর পণ্য ও পরিষেবাগুলির মধ্যে রয়েছে এনডাউমেন্ট প্ল্যান, প্রত্যাশিত এনডাউমেন্ট প্ল্যান, প্রিমিয়াম ব্যাক প্ল্যান, পেনশন প্ল্যান, মাইক্রো ইন্স্যুরেন্স প্ল্যান, গ্রুপ প্ল্যান এবং সম্পূরক কভারেজ। এর এনডাউমেন্ট প্ল্যানের মধ্যে রয়েছে ইসলামী এনডাউমেন্ট প্ল্যান (হজ বিমা), কাপল অ্যাসুরেন্স, চাইল্ড প্রোটেকশন অ্যাসুরেন্স প্ল্যান, সিঙ্গেল প্রিমিয়াম সেভিংস পলিসি এবং সিঙ্গেল পেমেন্ট এনডাউমেন্ট অ্যাসুরেন্স প্ল্যান। 

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা এর প্রত্যাশিত এনডাউমেন্ট প্ল্যানের মধ্যে রয়েছে তিনটি পেমেন্ট এনডাউমেন্ট অ্যাসুরেন্স প্ল্যান, দ্বিবার্ষিক পেমেন্ট অ্যাসুরেন্স প্ল্যান, পাঁচ পেমেন্ট এনডাউমেন্ট অ্যাসুরেন্স প্ল্যান। চারটি পেমেন্ট প্রত্যাশিত এনডাউমেন্ট অ্যাসুরেন্স প্ল্যান। এর পেনশন প্ল্যানের মধ্যে রয়েছে ইন্সুরেন্স কাম পেনশন এবং মেডিকেল বেনিফিট প্ল্যান।

কোম্পানির মাইক্রো ইন্স্যুরেন্স প্ল্যানের মধ্যে রয়েছে প্রাইম ইসলামী ডিপোজিট পেনশন স্কিম এবং কল্যাণ বিমা-টু পেমেন্ট ডিপোজিট পেনশন স্কিম। এর গ্রুপ প্ল্যানগুলির মধ্যে রয়েছে গ্রুপ টার্ম অ্যাসিউরেন্স প্ল্যান এবং কর্মজীবি কল্যাণ বীমা।  

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা এর  মিশন 

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স বর্তমান সময়ে বাংলাদেশের সবথেকে বিশ্বাসযোগ্য ব্যাংক। বাংলাদেশের সব জেলায় প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা এর শাখা রয়েছে। যেমন, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড রাজশাহী, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স রংপুর ও প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড চট্টগ্রাম। এছাড়াও প্রাইম ব্যাংক ইন্সুরেন্স পলিসি, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স হেড অফিস এবং প্রাইম লাইফ ইন্সুরেন্স সম্পর্কে জানুন। 

  • প্রতিদিনের ব্যবসায়িক বিষয়ে শরীয়া নীতি মেনে চলা।
  • গতিশীল, শব্দ এবং পেশাদার ব্যবস্থাপনা দল তৈরি করতে।
  • আমাদের গ্রাহকদের মান যোগ করতে, উদ্ভাবনী পণ্য বিকাশ করতে এবংমান ব্যবস্থাপনা সিস্টেম নিশ্চিত করতে। 
  • সর্বোত্তম গ্রাহক পরিষেবা নিশ্চিত করতে।
  • সুশাসন নিশ্চিত করার জন্য।

ইসলামী প্রাইম লাইফ ইন্সুরেন্স এর দৃষ্টি ও লক্ষ্য  

  • অত্যন্ত সততা দায়িত্ব এবং স্বচ্ছতা বজায় রাখা।
  • বাংলাদেশ এবং সমগ্র দক্ষিণ-পূর্ব এশিয়ার সেরা ব্যক্তিগত জীবন বীমা কোম্পানিতে পরিণত হওয়া।
  • সবার মধ্যে সুশাসন নিশ্চিত করার জন্য।  

অত্যন্ত আন্তরিকতা, সদাচরণ, পারস্পরিক আস্থা, আন্তরিকতা, সততা এবং ব্যক্তিগতকৃত সেবার মাধ্যমে আর্থিক ও নৈতিক লাভ প্রদানের মাধ্যমে বর্তমান ও পরকালে মানবতার কল্যাণের জন্য সেবা করা।  

কুয়ালিটি পলিসি

ইসলামের মূল্যবোধকে সমুন্নত রাখে এমন নৈতিক এবং সর্বোচ্চ মানসম্পন্ন সেবা প্রদানের জন্য প্রাইম লাইফ ইন্সুরেন্স তাদের গ্রাহকদের সাথে সবসময় প্রতিশ্রুতিবদ্ধ। প্রাইম ব্যাংক ইন্সুরেন্স পলিসি শরিয়াহ নীতিমালা এবং ISO ৯০০১ঃ ২০১৫ মান ব্যবস্থাপনা সিস্টেমের কাঠামোর মধ্যে সব ক্ষেত্রে তাদের ব্যবসার বৃদ্ধি অব্যাহত রাখে। আমরা জানি প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স রংপুর, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স হেড অফিস এবং প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড চট্টগ্রাম সম্পর্কে।

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড এর তাদের নিজেদের ভাষায় কিছু কথাঃ   

  • আমরা বীমা শিল্পে বিশ্বাস, দৃষ্টিভঙ্গি, মূল্যবোধ এবং অনুশীলন পরিবর্তন করতে চাই।
  • আমরা পারিবারিক তাকাফুল এবং ইসলামিক বীমা শিল্পের বৃদ্ধি এবং বিকাশে সক্রিয়ভাবে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।
  • আমরা আমাদের পলিসিধারকদের জন্য পছন্দের জীবন বীমা প্রতিষ্ঠান হতে চাই কারণ তারা স্বতন্ত্র সার্ভিস সংস্কৃতি উপভোগ করে এবং আমাদের প্রতি অনুগত হয়। 
  • আমরা নৈতিক নীতিগুলির সাথে কঠোরভাবে সম্মতি নিশ্চিত করি।
  • আমরা নেতা এবং প্রথম পছন্দের একটি কোম্পানি হতে আকাঙ্খা করি।
  • আমরা প্রবৃদ্ধি সুরক্ষিত করি এবং আমাদের মূল্যবান শেয়ারহোল্ডার এবং সকল স্টেকহোল্ডারদের জন্য ক্রমাগত ইক্যুইটির রিটার্ন বাড়াতে চাই।
  • আমরা অবদানের সমতল হারে (প্রিমিয়াম) পণ্য অফার করে বীমা বাজারে উচ্চ অবস্থান ধরে রাখি।
  • আমরা শরিয়াহ নীতিমালা এবং ISO ৯০০১ঃ২০১৫ মান ব্যবস্থাপনা সিস্টেমের কাঠামোর মধ্যে আমাদের ব্যবসার বৃদ্ধি সব ক্ষেত্রে বজায় রাখছি।
  • আমরা পেশাদার এবং প্রতিভাকে আকৃষ্ট করি এবং তাদের ক্যারিয়ার গড়তে চমৎকার কাজের সুযোগ প্রদান করি।
  • আমরা দক্ষ এবং নিবেদিত কর্মীদের সাথে ভাল কর্মী রয়েছি যারা কোম্পানির বৃদ্ধি এবং সাফল্যে জ্ঞান এবং দক্ষতার অবদান রাখে।
  • আমরা আরও সুবিধা সহ সর্বনিম্ন খরচে নীতি অফার করি।
  • আমরা আমাদের জনগণকে তাদের ক্ষমতা এবং আকাঙ্খার জন্য সর্বোত্তম অবদান রাখতে অনুপ্রাণিত করি।
  • আমরা সাধারণ মানুষের প্রয়োজনীয়তা এবং পছন্দ বিবেচনা করে উদ্ভাবনী নতুন পণ্য অফার করি।
  • আমরা নেতৃত্ব দিতে চাই এবং এক নম্বর ইসলামী লাইফ (ফ্যামিলি তাকাফুল) ইন্স্যুরেন্স কোম্পানি এখন বাংলাদেশে কাজ করছে।

প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা - শেষ কথা

জীবন বীমা হল এমন একটি বীমা যেটা দীর্ঘমেয়াদী বীমা। বাংলাদেশে কয়েকটি জীবন বিমা ব্যাংক রয়েছে। যেমন, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড রাজশাহী, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড চট্টগ্রাম এবং প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স রংপুর ইত্যাদি। 

আজ আমরা প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স প্রতিষ্ঠা, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স হেড অফিস, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড চট্টগ্রাম, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড রাজশাহী ও প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স রংপুর সম্পর্কে সব তথ্য আলোচনা করেছি। আশা করি আপনাদের ভাল লাগবে।[জব আইডি=২২৪৯৮]  

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url