শরীর মোটা করার উপায় - শরীর মোটা করার উপায় ঔষধ

আজকে জানবো শরীর মোটা করার উপায়। আপনি যদি শরীর মোটা করার উপায় জানতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই আর্টিকেলে আমরা জানবো শরীর মোটা করার উপায় সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

শরীর মোটা করার উপায় ঔষধ সম্পর্কে আপনি কি কিছু জানেন? শরীর মোটা করার উপায় ঔষধ কিভাবে এবং কি কাজ করে উক্ত আর্টিকেলটিতে আমরা বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। তাই আসুন বিস্তারিত জানতে আমরা পুরো পোস্টটি না টেনে মনোযোগ সহকারে পড়ি।

পোস্ট সূচিপত্র ঃ শরীর মোটা করার উপায় - শরীর মোটা করার উপায় ঔষধ

শরীর মোটা করার ঔষুধ 

যারা অতিরিক্ত চিকন তারা শরীর মোটা করার জন্য নানা উপায় খুঁজে বেড়ান। আজকে আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন শরীর মোটা করার উপায়। বিশেষ করে ওষুধের মাধ্যমে খুব তাড়াতাড়ি মোটা হওয়া যায়। মাত্র ২৫ দিনে আপনি যদি মোটা হতে চান তাহলে একটি ক্যাপসুল সেবন করতে পারেন। সেই ক্যাপসুল এর নাম গুড হেলথ ক্যাপসুল। মনে রাখবেন গুড হেলথ ক্যাপসুল টি  ইন্ডিয়ান ।

এছাড়া মোটা হওয়ার জন্য আপনি সিনকারা সেবন করতে পারেন। সিনকারা সেবনের ফলে শরীরের নানা পুষ্টি চাহিদা এবং উপাদান পূরণ হবে। এটি একটি হারবাল ঔষধ। তবে সিনকারার মূল্য খুবই সীমিত। ৭৫০ মিলি সাইজের একটি ওষুধের দাম মাত্র ২০০ টাকা।

শরীর মোটা হওয়ার জন্য আরেকটি ইন্ডিয়ান ওষুধের নাম বডি বিল্ডো। দ্রুত মোটা হওয়ার জন্য এটি খুবই কার্যকরী। মোটা হওয়ার জন্য যত ঔষধ বা ক্যাপসুল রয়েছে তার মধ্যে এর দাম সবচেয়ে বেশি।

মোটা হওয়ার জন্য রয়েছে সিরাপ। সিরাপ টির নাম হচ্ছে পিউটন। এটার প্রাইজ খুবই সীমিত মাত্র ৩০০ টাকা।

শরীর মোটা করার জন্য অনেক হোমিও ঔষধও রয়েছে। এগুলোর মধ্যে আলফামালট হচ্ছে সবচেয়ে বেশি জনপ্রিয়। তবে সে ক্ষেত্রে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী আপনাকে সেবন করতে হবে।

উপরে যতগুলো ওষুধের নাম তুলে ধরা হয়েছে সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি কার্যকরী হচ্ছে ইন্ডিয়ার তৈরি গুড হেলথ ক্যাপসুল। এছাড়াও আপনি আপনার নিজস্ব মতামত অনুযায়ী বা ডাক্তারের পরামর্শ নিয়ে ঔষধ সেবন করাই শ্রেয়।

শরীর মোটা করার ভিটামিন 

শুকনো শরীর মোটা করতে কে না চায়। শরীর মোটা করার উপায় গুলোর মধ্যে জানব শরীর মোটা করার ভিটামিন সম্পর্কে।

সত্যি কথা বলতে মোটা হওয়ার সিরাপ বা ওষুধ আমরা যেটাই সেবন করে না কেন স্বাস্থ্যের  প্রতি ক্ষতিকর। তাই বলব আপনারা প্রাকৃতিক উপায়ে মোটা হতে পারেন। সেটা সিরাপ বা ক্যাপসুল এর চেয়ে ভালো কাজ দেবে এবং শরীরের জন্য ভালো। যেমন আপনি ইচ্ছা করলে মোটা হওয়ার জন্য প্রতি রাতে গ্লাসে কিসমিস বা ছোলা ভিজিয়ে রাখবেন এবং প্রতিদিন সকালে খাবেন। এভাবে যদি আপনি কিছুদিন খেতে থাকেন আপনার স্বাস্থ্যের পরিবর্তন লক্ষ্য করতে পারবেন। এছাড়া শরীর মোটা করার জন্য সুষম খাবারের পাশাপাশি নিয়মিত ভিটামিনযুক্ত খাবার খাবেন যার জন্য আপনার শরীর ঠিক থাকবে, শরীরের পুষ্টির ঘাটতি পূরণ করবে যা শরীরের জন্য খুব উপকারী।

শরীর মোটা করার উপায় 

শরীর মোটা করার উপায় এ আর্টিকেলটিতে এবারে আমরা জানবো শরীর মোটা করার উপায় সমন্ধে। শরীর মোটা করার জন্য আপনি আপনার খাদ্যাভ্যাস পরিবর্তন করতে হবে। যেমন

প্রতি দুই ঘণ্টা পরপর বেশি করে  খেতে হবে। এতে আপনি দুধ দই ছানা ফল ইত্যাদি খেতে পারেন। মোটা হওয়ার জন্য এটি হচ্ছে সবচেয়ে সহজ উপায়।

শরীর মোটা করার জন্য শরীরের চাহিদার তুলনায় বেশি ক্যালোরি গ্রহণ করুন। যা আপনাকে দ্রুত শরীর মোটা করতে সাহায্য করবে। দ্রুত শরীর মোটা করার জন্য আপনাকে প্রতিদিন.৬০০ থেকে ৭০০ ক্যালোরি বেশি গ্রহণ করতে হবে। আর যদি আস্তে আস্তে শরীর শরীরের ওজন বাড়াতে চায় চান তাহলে ৪০০ থেকে ৫০০ ক্যালরি বেশি গ্রহণ করলেই হবে। এভাবে টানা এক সপ্তাহ আপনি এই নিয়ম ফলো করলে আপনার শরীর তাড়াতাড়ি মোটা হবে।

শরীরের ওজন বৃদ্ধি করতে কার্বোহাইড্রেট খুবই প্রয়োজন। কার্বোহাইড্রেট জাতীয় খাবার যেমন ভাত রুটি এই খাবারগুলো প্রতিদিন অন্তত দুইবার খাবেন। আবার খেয়াল রাখবেন অতিরিক্ত যেন না হয়। প্রতিদিন আপনি কার্বোহাইড্রেট যুক্ত খাবার খাবেন পরিমিত পরিমাণ এর তুলনায় কিছুটা বেশি। যা আপনার ওজন বাড়াতে সাহায্য করবে।

শরীর ঠিক রাখার জন্য ঘুম আমাদের সবারই প্রয়োজন। প্রতিদিন আট ঘন্টা ঘুম সব মানুষের প্রয়োজন। ওজন বৃদ্ধি করার জন্য আপনি প্রয়োজনের তুলনায় কিছুটা বেশি ঘুমাতে পারেন। এবং ঘুম থেকে উঠে আপনি ইয়োগা বা যোগাসন করতে পারেন যা আপনার ওজন বৃদ্ধিতে সাহায্য করবে। 

৭ দিনে মোটা হওয়ার সহজ উপায় 

শরীর মোটা করার উপায় ও শরীর মোটা করার উপায় ঔষধ এই আর্টিকেলটিতে এবার আমরা জানবো ৭ দিনে আপনি কিভাবে মোটা হতে পারবেন বা ৭ দিনে মোটা হওয়ার সহজ উপায় সম্পর্কে।

আপনি যদি মোটা হতে চান তাহলে এই নিয়ম গুলা ফলো করলে এক মাসের মধ্যেই আপনি আপনার পরিবর্তন বুঝতে পারবেন। মোটা হওয়ার জন্য আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে এবং খাবার খাবারের দিকে খেয়াল রাখতে হবে। যেমন মোটা হওয়ার জন্য নিয়মিত ব্যায়াম করা, দুই ঘন্টা পর পর খাবার গ্রহণ করা, কার্বোহাইড্রেট যুক্ত খাবার গ্রহন, ক্যালরিযুক্ত খাবার গ্রহণ, এছাড়াও প্রোটিনের ঘাটতি পূরণ করতে হবে সাথে পরিমিত পরিমাণে ঘুম আর টেনশন মুক্ত থাকতে হবে। উপরোক্ত কাজগুলো যদি আপনি নিয়মিত করে থাকেন তাহলে খুব শীঘ্রই আপনি আপনার ওজন বাড়াতে পারবেন।

মোটা হওয়ার খাবার রুটিন 

শরীর মোটা করার উপায় অনেক রয়েছে। এবারে জানাবো মোটা হওয়ার খাবারের রুটিন। দ্রুত শরীর মোটা করতে আপনি এই রুটিন ফলো করুন।

সকালে খেতে পারেন

  • লাল আটার রুটি তিনটা
  • যে কোন সবজি দুই কাপ
  • ডিম দুটি
  • ফল দুটি

দুপুরে খেতে পারেন

  • সবজি ভাজি এক কাপ
  • শাক এক কাপ
  • মাস এক টুকরা
  • ভাত দুই থেকে তিন কাপ

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত খেতে পারেন

  • নাশপাতি বা কমলা বা আপেল একটি
  • ফলের সালাদ এক বাটি
  • ননীবিহীন দুধ এক গ্লাস

রাতে খেতে পারেন

  • ভাত দেড় কাপ
  • সবজি দেড় কাপ
  • মাছ বা মুরগি পরিমাণমতো
  • ঘন ডাল এক কাপ
  • সালাদ এক কাপ
  • দুধ এক গ্লাস

উপরোক্ত নিয়ম ফলো করে আপনি যদি একমাস চলতে পারেন। তাহলে আপনি আপনার কাঙ্ক্ষিত ফলাফল অবশ্যই পাবেন ইনশাআল্লাহ।

কি খেলে মোটা হওয়া যায় 

আমাদের অনেকের প্রশ্ন কি খেলে মোটা হওয়া যায়? শরীর মোটা করার উপায় ও শরীর মোটা করার উপায় ঔষধ এই আর্টিকেলটিতে এবারে আমরা জানব কি খেলে মোটা হওয়া যায়।

মোটা হওয়ার প্রধান মূলমন্ত্র হচ্ছে শর্করা প্রোটিন এবং ক্যালরিযুক্ত খাবার বেশি গ্রহণ করা। যেমন সেসব খাবারের মধ্যে রয়েছে সবুজ শাকসবজি, ফলমূল, ভাত রুটি, আলু, পাস্তা, নুডুলস, দুধ, মধু, মাংস, শুকনো ফল,পিনাট, বাটার, ফাস্টফুড, ফলের রস ইত্যাদি।

উক্ত খাবারগুলো যদি আপনি নিয়মিত বারবার খেতে থাকেন এক মাসের মধ্যেই আপনি আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখতে পাবেন।

রোগা শরীর মোটা করার উপায়   

শরীর মোটা করার উপায় ও শরীর মোটা করার উপায় ঔষধ আর্টিকেলটির এ পর্যায়ে আমরা জানবো রোগা শরীর মোটা করার উপায় সম্পর্কে। যারা অতিরিক্ত চিকন তারা সর্বদা চান চিকন শরীর মোটা করতে। নানাভাবে রোগা শরীর মোটা করার উপায় সম্পর্কে জানার চেষ্টা করে থাকেন। রোগা শরীর মোটা করার উপায় জানুন।

শরীর মোটা করার জন্য শরীরের চাহিদার তুলনায় বেশি ক্যালরি নিতে হবে। যদি আপনি আপনার ওজন দ্রুত বৃদ্ধি করতে চান তাহলে দিনে ৬০০ থেকে ৭০০ ক্যালোরি বেশি গ্রহণ করুন। আর যদি ওজন আস্তে আস্তে বাড়াতে চান তাহলে আপনাকে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ ক্যালোরি বেশি গ্রহণ করতে হবে। এভাবে প্রতিদিন এক সপ্তাহ ট্রাই করে দেখুন আপনি আপনার শরীরের পার্থক্য বুঝতে পারবেন।

চিকন শরীর মোটা করার উপায়  

শরীর মোটা করার উপায় ও শরীর মোটা করার উপায় ঔষধ আর্টিকেলটিতে এবারে আমরা জানবো চিকন শরীর মোটা করার উপায় সম্পর্কে। আমাদের অনেকের শরীর এত পরিমান চিকন যে শরীর মোটা করার প্রয়োজন হয়। কিন্তু আমরা অনেকেই জানিনা চিকন শরীর মোটা করার উপায় সম্পর্কে। আসুন জেনে নিই চিকন শরীর মোটা করার উপায়। 

চিকন শরীর মোটা করার জন্য আপনাকে প্রয়োজনের তুলনায় বেশি ক্যালরি গ্রহণ করতে হবে। দ্রুত ওজন বৃদ্ধি করতে চাইলে আপনাকে দৈনিক ৬০০ থেকে ৭০০ ক্যালরি বেশি নিতে হবে আর যদি ধীরে ধীরে ওজন বাড়াতে চান তাহলে আপনাকে ৪০০ থেকে ৫০০ ক্যালোরি বেশি গ্রহণ করতে হবে। এছাড়াও খাবারের মধ্যে যেমন আলু, ডিম, ক্লারিফাইড বাটার, শুকনো ফল, পিনাট বাটার ইত্যাদি রাখতে পারেন খাবার তালিকায়। উক্ত খাবারগুলো নিয়মিত খেলে আপনার চিকন শরীর মোটা করতে পারবেন দ্রুত।

শরীর মোটা করার উপায় - শরীর মোটা করার উপায় আর্টিকেলটিতে কিভাবে তাড়াতাড়ি ওজন বৃদ্ধি করা যায় জানিয়ে দিলাম। আপনি আপনার শরীরকে দ্রুত মোটা করতে চাইলে উক্ত নিয়মগুলো মেনে চলতে পারেন। আশা করছি শরীর মোটা করার উপায় আর্টিকেলটি পড়ে আপনাদের ভাল লেগেছে এবং অনেক কিছু শিখতে পেরেছেন। লিখাটি ভালো লেগে থাকলে শেয়ার করতে ভুলবেন না। আল্লাহাফেজ। ২৩২৬১

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url