মোবাইলের স্পিকার সমস্যা - মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন

প্রিয় পাঠক আমাদের সকলেরই মোবাইল ফোন আছে কিন্তু অনেকের মোবাইলের স্পিকার সমস্যা হয় তাই তারা এ বিষয়ে জানতে চাই সেজন্য আজ আমি আপনাদের বলব মোবাইলের স্পিকার সমস্যা সমাধান কিভাবে করবেন এবং আরো কিছু বিষয় সম্পর্কে আলোচনা করব। তো চলুন জেনে নেয়া যাক মোবাইলের স্পিকার সমস্যা সম্পর্কে।

মোবাইলের স্পিকার সমস্যা

মোবাইলের স্পিকার সমস্যা মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম এসকল বিষয় জানতে আজকের পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ মোবাইলের স্পিকার সমস্যা - মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন 

ব্লুটুথ মাউথ স্পিকার

যারা ভিডিও বানান তাদের জন্য বেশি প্রয়োজন ব্লুটুথ মাউথ স্পিকার। ব্লুটুথ মাউথ স্পিকারে অনেক ধরনের সুবিধা আছে কিন্তু এটার দাম হয়তো একটু বেশি হবে। ব্লুটুথ মাউথ স্পিকারে তারের কোন ঝামেলা নেই তার ওয়ালা মাউথ স্পিকার অনেক সময় অনেক সমস্যা করে। যেমন তার জোর বেঁধে যায় এটা অনেক সময় অসহ্যকর লাগে। আর ব্লুটুথ মাউথ স্পিকারে এরকম কোন সমস্যা নাই।

আপনারা যারা জানতে চান যে ব্লুটুথ মাউথ স্পিকার কেমন হবে। তবে আমি বলব ব্লুটুথ মাউথ স্পিকার ভালো হবে কিন্তু একটু ভালো মানের নিতে হবে। যেকোনো ধরনের মাউথ স্পিকার অনলাইনে না নিয়ে দোকানে গিয়ে দেখে নিতে পারেন তাহলে বেশি ভালো হবে। ব্লুটুথ মাউথ স্পিকার কমদামের নিলে তেমন ভালো হবে না আপনি যদি নিতে চান তাহলে বেশি দামের ভাল মানের দেখে নিতে পারেন।

মাউথ স্পিকার জাম্পার

মোবাইলের স্পিকার সমস্যা ব্লুটুথ মাউথ স্পিকার সম্পর্কে তো জানলেন। আপনি যদি ভিডিও বানানোর জন্য মাউথ স্পিকার কিনে থাকেন তাহলে ভালো মানের মাউথ স্পিকার কিনবেন তাহলে বেশি দিন টিকবে। মাউথ স্পিকার জাম্পার সমস্যা হলে তা নিকটস্থ মোবাইল মেরামত এর দোকানে দেখাতে হবে। ভালো মানের জিনিস কিনবেন তাহলে ভালো টিকবে।

Fix my speaker

অনেকেই বলে থাকেন মোবাইলের স্পিকার সমস্যা মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন কিভাবে ঠিক করা যায়। যদি আপনার স্পিকার এর সমস্যা হয় তাহলে এটা বাসায় হয়তো ঠিক করতে পারবেন না। স্পিকারের সমস্যা হলে তা মেরামতের জন্য আপনার পাশের বাজারের দোকানে সার্ভিসিং এর দোকানে দেখাতে হবে।

আবার অনেক সময় সামান্য পানি পড়ার কারণে স্পিকারে সমস্যা দেখা দিতে পারে তখন আপনি স্পিকার টিকে রোদে রাখতে পারেন কিছুক্ষণ তাহলে সমস্যার সমাধান পেয়ে যাবেন। মোবাইলের স্পিকার এর পানি প্রবেশ করলে পানি বের করার জন্য ফুল ভলিউম দিয়ে বাজাতে পারেন এতে করে পানি বের হয়ে যাবে।

মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন 

অনেক সময় আমাদের মোবাইলের স্পিকার সমস্যা না থাকলেও কোন ভিডিও কিংবা কোনো গান দেখতে বা শুনতে গেলে মোবাইলের সাউন্ড হয় না কোন ভিডিও অথবা গান শোনা যায় না। তাই অনেকে জানতে চান মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন।তো চলুন এখন আপনার মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন সেটার সমাধান বলে দিব।

সব ফোনে একটা সেটিং আছে সেটা যদি অন করা থাকে বা ভুলে অন করে ফেলেন তাহলে কোন ভিডিও বা গান দেখতে গেলে সাউন্ড হয় না। সেই সেটিং টা অফ করলে মোবাইলের সাউন্ড হচ্ছে না এই সমস্যার সমাধান হবে।

মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন এই সমস্যার সমাধান করতে চাইলে প্রথমে আপনার মোবাইলের সেটিং অপশনে যান। তারপরে সেটিং এর ভিতরে গিয়ে Accessibility এই অপশন খুজে বের করবেন আর যদি অপশন খুজে না পান তাহলে সার্চ অপশনে গিয়ে এই লেখাটা লিখে সার্চ করবেন তাহলে পেয়ে যাবেন।

তারপরে Accessibility এই লেখা অপশন খুজে পাওয়ার পরে সেখানে ক্লিক করবেন। Hearing Enhancements এই লিখার উপর ক্লিক করবেন। ক্লিক করার পরে Mute all sound লেখা দেখতে পারবেন এবং পাশে অফ করার অপশন থাকবে সেখানে ক্লিক করবেন। তাহলে যে কোন ভিডিও দেখতে গেলে এবং যেকোনো গান শুনতে গেলে সাউন্ড হবে।

আশা করছি আপনি যদি এই অংশটি ভালোভাবে পড়ে থাকেন তাহলে মোবাইলের স্পিকার সমস্যা মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন এই সমস্যার সমাধান পেয়ে যাবেন। মোবাইলের স্পিকার সমস্যা ব্লুটুথ মাউথ স্পিকার মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন এসকল বিষয় তো জানলেন এখন আমরা জানবো মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম সমূহ। নিচের অংশে জেনে নিন মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম।

মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম

উপরের অংশে তো আমরা জানলাম ব্লুটুথ মাউথ স্পিকার সম্পর্কে এবং মোবাইলের স্পিকার সমস্যা সম্পর্কে। কিন্তু যারা মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম জানতে চাই আজকের পোস্টের এই অংশটি তাদের জন্য। তো চলুন জেনে নিন মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম।

মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম হলো ব্যাটারি, ব্যাটারি কানেক্টর, চার্জার , চার্জিং পোর্ট , মেমোরি কার্ড ,মেমোরি কার্ড স্লট, সিম কার্ড , সিম কার্ড স্লট, মাল্টিমিডিয়া স্পিকার , ইয়ার স্পিকার, মাইক্রোফোন , এলইডি ডিসপ্লে , এলইডি লাইট , ফ্রন্ট ক্যামেরা , ব্যাক ক্যামেরা, মোবাইল অ্যান্টেনা , মোবাইল সফটওয়্যার , মোবাইল মাদারবোর্ড , কানেক্টর, এফ এম অ্যান্টেনা, লজিক কিপ্যাড ,মোবাইল বাটন কিপ্যাড।

মূলত মোবাইল এর সাথে এগুলাই পার্টস থাকে। আপনি যদি এই অংশটি ভালোভাবে পড়ে থাকেন তাহলে মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম জানতে পারবেন। এখন নিচের অংশে আমরা জানবো মোবাইলের আইসি এর দাম।

মোবাইলের আইসি দাম

মোবাইলের স্পিকার সমস্যা ব্লুটুথ স্পিকার মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম এসকল বিষয় জানা হল এখন আপনাদের জানাবো মোবাইলের দাম কত তো চলুন জেনে নেয়া যাক মোবাইলের আইসি দাম।

যারা মোবাইলের আইসি দাম জানতে চাই তাদের বলবো ৫০ টাকা থেকে শুরু করে এক হাজার এবং তার ওপরে আরো বেশি দামের আইসি বাজারে কিনতে পাবেন। আপনার মোবাইলের সাথে যে আইসি প্রয়োজন সেই আইসি কিনে নিতে পারেন।

শেষ কথাঃ মোবাইলের স্পিকার সমস্যা - মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন 

আজকের পোষ্টে মোবাইলের স্পিকার সমস্যা ব্লুটুথ স্পিকার সম্পর্কে মোবাইলের বিভিন্ন পার্টস এর নাম মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন এসকল বিষয় নিয়ে আলোচনা করেছি আপনি যদি ভালোভাবে পড়ে থাকেন তাহলে এই সকল বিষয় আপনি বুঝতে পারবেন। মোবাইলের স্পিকার সমস্যা মোবাইলের সাউন্ড হচ্ছে না কেন এই পোস্ট পড়ার পরে আপনাদের যদি আর কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। এবং এরকম আরো নতুন নতুন বিষয় জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন এতক্ষন আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।২৩৩৫৭

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url