দাজ্জালের আগমন - দাজ্জালের আগমন কোথায় হবে

দাজ্জালের আগমন এবং দাজ্জাল এর আগমন কোথায় হবে আজকের আর্টিকেলে এই বিষয় নিয়ে আলোচনা করা হবে। অনেকেই জানতে চাই দাজ্জালের আগমন সম্পর্কে। তাই আজকের আর্টিকেলে এই বিষয় নিয়ে বলবো। তাহলে চলুন জেনে নিন দাজ্জালের আগমন সম্পর্কিত আরও কিছু বিষয় এ বিস্তারিত।

দাজ্জালের আগমন

দাজ্জালের আগমন এবং দাজ্জালের আগমন কোথায় হবে এই বিষয় নিয়ে আজকের আর্টিকেলটি লেখা হবে তাই যারা এ বিষয়ে জানতে চান তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ দাজ্জালের আগমন -  দাজ্জালের আগমন কোথায় হবে 

দাজ্জালের আগমন

এই পৃথিবী একদিন ধ্বংস হয়ে যাবে আর তাকে বলা হয় কিয়ামত। কিন্তু এই কিয়ামত কবে ঘটবে তা কেউ জানেনা একমাত্র আল্লাহ ছাড়া কিন্তু কিয়ামতের আগে কিছু লক্ষণ দেখা দিবে সেই লক্ষণ গুলো দেখলে বোঝা যাবে কিয়ামত খুব নিকটে। কিয়ামতের আগে যে লক্ষণগুলো দেখা দেবে তার ভেতর একটি হলো দাজ্জালের আগমন।

দাজ্জাল শব্দের অর্থ হলো মিথ্যাবাদী প্রতারক এবং সত্য মিথ্যার মিশ্রণ কারি। দাজ্জালের যখন দুনিয়াতে আগমন ঘটবে তখন দুনিয়াতে মিথ্যাবাদী প্রতারক এবং সত্য মিথ্যার মিশ্রন কারি বৃদ্ধি পাবে। আর তখনই বোঝা যাবে যে দুনিয়া ধ্বংস হতে আর বেশি দিন নেই। দাজ্জাল মানেই খারাপ কিয়ামতের আগে দুনিয়াতে দাজ্জালের আগমন ঘটবে।

দাজ্জালের আগমন কোথায় হবে

দাজ্জাল হলো সত্য মিথ্যার মিশ্রণ কারি। দুনিয়া ধ্বংস বা কিয়ামতের আগে দাজ্জালের আগমন ঘটবে পৃথিবীতে এবং দজ্জাল পৃথিবীতে এসে মানুষের ভেতর প্রতারণা মিথ্যাবাদী এবং সত্য মিথ্যার মিশ্রণ এগুলো ছড়াবে এবং মানুষদের ভিতরে এ গুলো বপন করে দেবে। মানুষকে পথভ্রষ্ট বানাবে আর এগুলো যখন খুব বেশি পৃথিবীতে ছড়িয়ে পড়বে তখনই বোঝা যাবে দুনিয়া কিয়ামতের সময় এসে গেছে।

দাজ্জালের আগমন কোথায় হবে দাজ্জালের আগমন এই দুনিয়াতে হবে আর যখন দাজ্জাল এর আগমন হবে তখন বোঝা যাবে দুনিয়া কিয়ামত আর বেশি দিন নেই। এই পৃথিবী কখন ধ্বংস হবে কেউ জানেনা একমাত্র আল্লাহ ছাড়া কিন্তু পৃথিবী ধ্বংসের আগে কিছু লক্ষণ দেখা দেবে তার ভেতরে একটি হলো দাজ্জালের আগমন। আশা করছি বুঝতে পারছেন পারছেন দাজ্জালের আগমন কোথায় হবে।

দাজ্জালের আগমনের লক্ষণ

দাজ্জালের আগমন কোথায় হবে তা ইতোমধ্যেই জেনে গেছেন। কিন্তু দাজ্জালের আগমনের লক্ষণ কী হবে তা অনেকেই জানেন না তাই দাজ্জালের আগমনের লক্ষণ সম্পর্কে যারা জানতে চান আজকের আর্টিকেলের এই অংশটি তাদের জন্য তাহলে চলুন জেনে নেওয়া যাক দাজ্জালের আগমনের লক্ষণ কি।

দাজ্জাল যখন এই পৃথিবীতে আগমন করবে তখন মানুষদের মাঝে ফেতনা ছড়াবে মানুষকে ধোকায় ফেলবে এবং সত্য মিথ্যার মিশ্রণ ঘটাবে। দুনিয়া কিয়ামতের আগে দাজ্জালের আগমন ঘটবে। দাজ্জাল পৃথিবীতে আগমন করে মানুষের ঈমান নষ্ট করবে এবং মানুষকে খারাপ পথে নিয়ে যাবে আর যখন এই লক্ষণগুলো দেখা যাবে তখন বুঝতে হবে দাজ্জাল পৃথিবীতে চলে এসেছে কিয়ামত আর বেশি দূরে নয়।

দাজ্জালের আগমনের হাদিস

পৃথিবী কেয়ামতের আগে দশটি আলামত দেখা দিবে তার ভিতরে একটি হলো দাজ্জালের আগমন। এবং একসময় এই পৃথিবীতে দাজ্জালের আগমন ঘটবে আর দাজ্জাল এই পৃথিবীতে আগমন করে মানুষের ভিতর ফেতনা ছড়াবে মানুষের ভিতরে সত্য-মিথ্যা মিশ্রন করে ফেলবে। মানুষকে ধোকায় ফেলে পথ ভ্রষ্ট করবে। হাদিসে বলা হয়েছে কিয়ামতের পূর্বে দাজ্জালের আগমন ঘটবে এই পৃথিবীতে।

দাজ্জালের আগমনের ঘটনা

দাজ্জাল এই পৃথিবীতে আসার পর প্রথমে ঈসা (আ) এর মত অলৌকিক ক্ষমতার দাবী করবে এবং পরবর্তীতে দাজ্জাল নিজেকে আল্লাহ বলে দাবি করবে কারন সে আল্লাহর ইচ্ছে অনুযায়ী অনেক অলৌকিক কাজ করে দেখাবে। দাজ্জাল মেঘ কে বৃষ্টি হতে আদেশ করবে এবং আল্লাহর হুকুমে বৃষ্টি হবে। আর দাজ্জাল আল্লাহ বলে দাবী করবে যেখানে মানুষ দাজ্জালকে আল্লাহ হিসেবে মানবে না সেখানে দুর্ভিক্ষ দেখা দিবে এবং জমিজমা ফাটল ধরবে।

দাজ্জালের সাথে থাকবে রুটির পাহাড় এবং পানির নহর সেই রুটি মানুষের মাঝে বিতরণ করবে। সে মৃত মানুষকে জীবিত করে দেখাবে এবং মানুষকে বলবে তাকে আল্লাহ মানতে এর প্রমাণ হিসেবে একটা জিন কে তার বাবা-মায়ের সুরত ধরাবে এবং বলবে তাকে আল্লাহ মানতে। এরকম আরো অনেক ঘটনা আছে এবং ঘটবে।

দাজ্জালের আগমন হলেই কিয়ামত

দাজ্জালের আগমন কোথায় হবে তা আপনারা ইতোমধ্যে জেনে গেছেন এখন আমরা জানবো দাজ্জালের আগমন হলেই কি কেয়ামত ঘটবে কিনা। এই পৃথিবী কিয়ামত এর আগে দাজ্জালের আগমন ঘটবে এই পৃথিবীতে  দাজ্জাল এসে যখন এই দুনিয়ার মানুষকে পথ ভ্রষ্ট করবে এবং সত্য মিথ্যা মিশ্রণ করে সবকিছু নষ্ট করবে তখনই কেয়ামত ঘটবে।

তাই বলা যায় দাজ্জাল যখন এই পৃথিবীতে এসে মানুষের ভেতর ফেতনা ছড়াবে এবং মানুষ যখন তার সাথে চলবে এবং তার দেখানো পথে চলবে খারাপ কাজ করবে তখন আল্লাহর নির্দেশে কিয়ামত ঘটবে আশা করছি বুঝতে পারছেন দাজ্জালের আগমন ঘটলেই কিয়ামত ঘটবে কিনা।

শেষ কথাঃ দাজ্জালের আগমন -  দাজ্জালের আগমন কোথায় হবে 

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেল এ আলোচনা করা হলো দাজ্জালের আগমন কোথায় হবে দাজ্জালের আগমনের লক্ষণ দাজ্জালের আগমনের হাদিস দাজ্জালের আগমনের ঘটনা এবং আরও অনেক কিছু বিষয় আশা করছি আপনি আজকের আর্টিকেল পড়ে অনেক কিছু বিষয় জানতে পেরেছেন তাই আমাদের আজকের এই আর্টিকেলটি কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন।

এবং এরকম আরো নতুন নতুন বিষয় নিয়ে আমাদের ওয়েবসাইটে নিয়মিত আর্টিকেল লেখা হয় তাই যারা এই সকল বিষয়ে জানতে চান তারা আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ। ২৩৩৫৭ 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url