আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি - আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আপনারা যারা আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি এই বিষয়ে জানতে চান আজকের পোস্ট তাদের জন্য। আমরা জানি আল্লাহ মহান আল্লাহর সৃষ্টি অনেক সুন্দর। সেজন্য আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি গুলো আমাদের জানা প্রয়োজন।তো চলুন জেনে নেয়া যাক আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি গুলো

আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি
আমরা যেহেতু মুসলিম তাই আমাদের জানা প্রয়োজন আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি গুলো তাই এই বিষয়ে যারা জানতে চান তারা আজকের পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন।

পেজ সূচিপত্রঃ আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি - আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি 

আল্লাহর সৃষ্টি নিয়ে আয়াত

আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি আল্লাহর সৃষ্টি নিয়ে আয়াত। আল্লাহর সকল সৃষ্টি অনেক সুন্দর তার ভেতর সৃষ্টির সেরা জীব মানুষ।আল্লাহ কত সুন্দর করে সবকিছু সৃষ্টি করেছেন আমাদের তা জানা প্রয়োজন আল্লাহর সকল বিধি-বিধান আমাদের মেনে চলা উচিত। আল্লাহর সৃষ্টি নিয়ে অনেক আয়াত আছে। আল্লাহ কোরআনে যেসব বিধি বিধানের কথা বলেছে তা আমাদের মেনে চলা উচিত এবং সেই অনুযায়ী জীবন গড়ে তোলা ও পরিচালনা করা উচিত। তাহলেই আল্লাহর সন্তুষ্টি লাভ করা যাবে।

আল্লাহর সৃষ্টি কত সুন্দর

আল্লাহর সৃষ্টি কত সুন্দর আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি কত তা বলে শেষ করা যাবেনা। আল্লাহ কত সুন্দর করে এই পৃথিবী সৃষ্টি করেছেন এবং আসমান জমিন কত সুন্দর করে সৃষ্টি করেছেন তা একবার চোখ মেলে তাকালেই বোঝা যায়। আল্লাহর সৃষ্টির মধ্যে সবচেয়ে শ্রেষ্ঠ সৃষ্টি হলো মানবজাতি।

আল্লাহর সৃষ্টি কত সুন্দর মানব দেহ দেখলেই তা বোঝা যায়। প্রতিটা মানুষকে ভিন্ন ভিন্ন রূপে সৃষ্টি করেছেন তা কতইনা সুন্দর। একটা মানুষের সবকিছু কত সুন্দর করে সাজিয়ে দিয়েছেন তা বলে কখনো শেষ করা যাবেনা। আল্লাহ যেমন মানবজাতিকে সুন্দর করে সৃষ্টি করেছেন তেমনি মানবজাতিকে সুন্দর অসুন্দর ভালো-মন্দ বোঝার ক্ষমতা দিয়ে দিয়েছেন।

প্রকৃতির দিকে তাকালেই বোঝা যায় আল্লাহর সৃষ্টি কত সুন্দর সবকিছু কত সুন্দর করে সৃষ্টি করেছেন।পাহাড়-পর্বত নদী-নালা পশু পাখি আল্লাহর কতই না সুন্দর সৃষ্টি। মহান আল্লাহ তায়ালা কত সুন্দর করে আকাশ তৈরি করেছেন তা একবার আপনি তাকালেই অনুধাবন করতে পারবেন। আল্লাহর এত সুন্দর সৃষ্টি দেখলে আসলেই চোখ জুড়িয়ে যায়।

আল্লাহর সৃষ্টির গুনো গান এবং প্রশংসা যতই করবেন ততই মনে হবে কম কারণ আল্লাহর এই সুন্দর সৃষ্টির গুনো গান গেয়ে শেষ করা যাবে না। আল্লাহর এই সুন্দর সুন্দর সৃষ্টি আমাদের দেখা উচিত কারণ আল্লাহর সুন্দর সৃষ্টি দেখলেই আল্লাহর কথা মনের ভিতর চলে আসে। আর আল্লাহর কথা বেশি বেশি স্মরণ করলে আল্লাহ খুশি হন।

সেজন্য দুনিয়ার মোহ মায়াতে মগ্ন না থেকে আল্লাহর সুন্দর সৃষ্টি নিয়ে ভাবা দরকার এতে করে আল্লাহর কথা বেশি বেশি স্মরণ হবে এবং অনেক সওয়াব পাওয়া যাবে আল্লাহ অনেক খুশি হবেন।আল্লাহর সৃষ্টি যদি এত সুন্দর হয় তাহলে আল্লাহ কতই না সুন্দর। আল্লাহ মহান আল্লাহর সৃষ্টি ও মহান।

অনেকে আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি এবং আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি জানতে চান তাদের জন্য আজকের এই পোস্ট টি এখন আমি আপনাদের জানাব আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি তো চলুন জেনে নিন আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি গুলো।

আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি

আল্লাহর গুনগান গেয়ে শেষ করা যাবে না। আল্লাহর সৃষ্টি অনেক সুন্দর আল্লাহর সৃষ্টির সাথে কোন কিছুর তুলনা করা যায় না। আল্লাহর এই সুন্দর সৃষ্টি নিয়ে আমাদের ভাবা উচিত। আল্লাহর সৃষ্টি নিয়ে ভাবলে আল্লাহর প্রতি প্রেম চলে আসবে। আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি অনেক আছে তার ভিতরে কিছু নিচে দেওয়া হল।

  1. আল্লাহর পথে একটি দিন ব্যয় করা সারা পৃথিবী ও সারা পৃথিবীর সম্পদের চেয়ে উত্তম -বুখারী 
  2. আল্লাহর সৃষ্টির সেরা জীব মানব জাতি
  3. তোমাদের মধ্যে সেই উত্তম যে তার পরিবারের কাছে উত্তম
  4. যে পবিত্র থাকতে চাই আল্লাহ তাকে পবিত্র রাখেন
  5. আল্লাহর এই সুন্দর সৃষ্টির প্রশংসা এবং গুনো গান করা প্রয়োজন

আরো পড়ুনঃ মুক্তিযুদ্ধের তাৎপর্য কী - মুক্তিযুদ্ধের তাৎপর্য রচনা

আল্লাহর সকল সৃষ্টি কে সম্মান করতে হবে তাহলেই মহান আল্লাহ তায়ালা আমাদের ওপর সন্তুষ্ট হবেন। আশা করছি এই অংশ পড়ে আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি সম্পর্কে জানতে পেরেছেন।

ইসলামিক মোটিভেশনাল উক্তি

যারা ইসলামিক মোটিভেশনাল উক্তি জানতে চান আজকের পোস্ট এর এই অংশটি তাদের জন্য এখন আমি আপনাদের ইসলামিক মোটিভেশনাল উক্তি বলবো তো চলুন জেনে নিন কিছু ইসলামিক মোটিভেশনাল উক্তি
  1. তোমাদের মধ্যে সর্বোত্তম মানুষ তারাই যারা পরিবার-পরিজনের কাছে উত্তম
  2. কোরআন কে আঁকড়ে ধরলে কখনো বিপথগামী হবে না
  3. যে নিজেকে চিনতে পেরেছে সে আল্লাহকে চিনতে পেরেছে 
  4. সত্যবাদী ও বুদ্ধিমান ব্যক্তি ছাড়া কারো সঙ্গ কামনা করো না
  5. অন্যের প্রতি কু ধারণা করাও অন্যায়
  6. তার কাজের সেই ফল পাবে সে যা নিয়ত করেছে
  7. সবকিছুর দাগ দূর করার জন্য কিছু না কিছু আছে কিন্তু মনের দাগ দূর করার জন্য আল্লাহর স্মরন প্রয়োজন

আমাদের সব সময় আল্লাহকে স্মরণ করা এবং আল্লাহর দেখানো পথে চলা প্রয়োজন। আল্লাহর ইবাদত বেশি বেশি করা প্রয়োজন। আল্লাহকে খুশি করতে পারলে আমাদের জীবন সার্থক হবে। আজকের পোস্ট পড়ে আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি এবং আরো কয়েকটি বিষয়ে ইতিমধ্যে জেনে গেছেন। এখন আমি আপনাদের বলব আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি। তো চলুন জেনে নেয়া যাক আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি গুলো

আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি 

উপরের অংশ পড়ে পড়ে ইতিমধ্যে জেনে গেছেন আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি গুলো কিন্তু যারা আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি গুলো জানতে চান আজকের পোস্ট তাদের জন্য  এখন আমি আপনাদের বলব আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি তো চলুন জেনে নিন আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি গুলো

আপনি আল্লাহর উপর ভরসা করুন আপনার জন্য আল্লাহই যথেষ্ট - আহযাবঃ আয়াত ৩

তোমরা যদি প্রকৃত মুমিন হয়ে থাকো তাহলে শুধুমাত্র আল্লাহর উপরে ভরসা করো - মায়িদাঃ আয়াত ২৩

শুধুমাত্র আল্লাহর উপর ভরসা করো এবং যে কাজ করো তার ফল শুধুমাত্র আল্লাহর কাছে চাও

তুমি আল্লাহর ভয়ে যা কিছু ছেড়ে দিবে এর থেকে উত্তম আল্লাহ তোমাকে দান করবে - হযরত মুহাম্মদ (সাঃ)

সকল কাজে আল্লাহর উপর ভরসা করতে হবে আল্লাহ উত্তম পরিকল্পনাকারী

ভালো মন্দ যা কিছু হোক খুশি থাকো আল্লাহর উপর

তোমার সকল ব্যাপারে আল্লাহর কাছে সমর্পণ করো নিশ্চয় বান্দারা আল্লাহর দৃষ্টিতে আছে

আল্লাহ মহান আল্লাহর উপর আমাদের সবসময় ভরসা রাখা উচিত। আশা করছি এই অংশটি পড়ে আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি গুলো সম্পর্কে জেনে ফেলেছেন।

আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি - আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তিঃ শেষ কথা

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনি আল্লাহর সৃষ্টি নিয়ে উক্তি আল্লাহর সৃষ্টি নিয়ে আয়াত আল্লাহ সৃষ্টি কত সুন্দর আল্লাহর উপর ভরসা নিয়ে উক্তি সকল বিষয়ে ভালো একটা ধারণা পেয়েছেন। আমাদের আজকের এই আর্টিকেল সম্পর্কে আপনাদের যদি কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন।

এরকম আরো নতুন নতুন আর্টিকেল নিয়মিত আমাদের ওয়েবসাইটে পাবলিশ করা হয় তাই এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।২৩৩৫৭

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url